Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Abstract Others

3  

Partha Pratim Guha Neogy

Abstract Others

যেমন খুশি  আঁকো

যেমন খুশি  আঁকো

1 min
163


যেমন খুশি তেমনই আঁকো

যে যার ইচ্ছে মতো

আঁকছে সবাই বিভিন্ন ছবি

কিন্তু আঁকছে অবিরত । 


আঁকব ভাবলাম জলকবুতর

আর ছোট্ট নদী

নদী আঁকতে ভাবছি আবার

রং সব ফুরোয় যদি ? 


ছাড় তো ভাই স্যার বলেছেন

যেমন খুশি আঁকো

ছোট্ট একটি নদী আঁকি

নদীর ওপর সাঁকো । 


আঁকা আমার ছবি একটু একটু

করে খাতায় ছড়ায় আলো

ভাবনাগুলো রঙিন হয়ে যায় 

হচ্ছে আঁকা ভালো । 


আরও কিছু আঁকতে বলে

বন্ধু কানে কানে

হ্যামলিনের সেই এক বাঁশিঅলা

আঁকি তুলির টানে । 


আলোর দ্যুতি জড়ায় তখন

ভাবনাটা হয় দূর

অন্য ছবি ম্লান হয়ে যায়

থাকলে স্বাধীন চিন্তার সুর ।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract