Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Fantasy Inspirational Others

3  

Partha Pratim Guha Neogy

Fantasy Inspirational Others

আত্মবিশ্বাস

আত্মবিশ্বাস

1 min
210



আমি নিশীথের অন্ধকারে সূর্যকে দেখি

আমার এক অজানা স্বপ্নে -

তার আলোর শক্তি আমার চোখে ভেসেছিল । 


মনের বিশ্বাসে তার যে ছবি এঁকেছিলাম

বৃষ্টির জলে তা ধুয়ে গেছে কিম্বা

ভেসে গেছে অন্য কোন মোহনায় । 


এলোকেশী ঝড় হয়ে সে এসেছিল

এসেছিল মুক্তিদাত্রীর মতো

বনলতা সেনের চোখ নিয়ে ।

উন্মত্ত ঝড়ের মতো চোখবাধা সমাজের

নগ্ন শরীরের কর্কট রোগ নিয়ে খেলেছিল ।

অসময়ের কবিতা লিখেছিল -

রাজপথ , প্রতিবাদ , মৌনমিছিল নিয়ে ।

সেদিন তার দু'চোখে আবিষ্কৃত হয়েছিল

ভয়ের এক নতুন সংজ্ঞা , বেঁচে থাকার আত্মবিশ্বাস ।


Rate this content
Log in

Similar bengali poem from Fantasy