Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Auroni De

Abstract Others

4.0  

Auroni De

Abstract Others

মধুনিশি

মধুনিশি

1 min
234


নীরব যামিনীতে ফুটফুটে জোৎস্নায় ,

পাতায় পাতায় পড়ে মধুর চন্দ্রপ্রভা ,

নিশিথিনীর নীলিমাতে ধবধবে 

শশধর পায় শোভা | 

মাঝে মাঝে পাওয়া যায় শৃগালের বাঁধা ডাক ,

অপূর্ব লাগে মেঘের আঁচলে জ্যোতির্ময় শশী ঢাকে ,

মাধবীর প্রফুল্লবদনে মধুরিমা চাঁদনী 

পড়ে আমপাতার ফাঁকেফাঁকে |

বকুলের স্নিগ্ধ কুঞ্জে যেথা ঝিঝিপোকা ডাকে,

জুঁই শেফালিকাগুলি মৃদু রোশ্মিতে নাচে বদনগুলি তুলে ,

শশীকিরণ ঝলমল করে ঝর্নার সলিলে ,

যার তীরে শুভ্র দোলনচাঁপাগুলি দোলে |

সরোবরের দুই কূলেকূলে ,

শাখীতে শাখীতে বসে থাকা বুলবুলি মেতে যায় গানে ,

কদমতলায় পুষ্পের সুবাসে হৃদয় মোহিত করে,

 জুড়েছে শীতল রজনীর বাতাসের তানে | 


Rate this content
Log in

More bengali poem from Auroni De

Similar bengali poem from Abstract