Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Md Bakibillah

Romance

5.0  

Md Bakibillah

Romance

রিবর্ণা তুমি

রিবর্ণা তুমি

1 min
688



রিবর্ণা তুমি রাগ করলেই

আকাশ ভেঙে বৃষ্টি নামে!

ভিজিয়ে তপ্ত চরাচর

বয়ে যায় উষ্ণ বাতাস---


তারপর প্রশান্তি-সমীরণ

বয়ে যায় ধরাধাম জুড়ে ।

শান্ত স্নিগ্ধ দীঘির জলে

লীলা খেলে হংস মিথুন,

আপন নীড়ে ওম মেখে নেয়

ছোট্ট চড়ুই যুগলে ।

সুনীল আকাশে পাখা মেলে দেয়

শুভ্র ডানার ধবল

সৃষ্টি লীলার খেলা চলে

তামাম প্রাণীকুল জুড়ে।


রিবর্ণা তুমি, হেঁসে উঠলেই 

মেঘ ভেসে যায় অন্য দেশে ।

সূর্যের কচি আলো মেখে 

সবুজ হয়ে ওঠে বনান্ত যত ,

পুষ্পেরা উঁকি দেয়

পাতার আড়াল ভেঙে।


রিবর্ণা তুমি তো কেবলই

সৃষ্টির বার্তা আনো বয়ে,

তোমার উদাস অথবা

চঞ্চল নয়নে ।।


Rate this content
Log in