Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Utso Bhattacharyya

Abstract Fantasy Others

3  

Utso Bhattacharyya

Abstract Fantasy Others

অমোঘ পরিণতি

অমোঘ পরিণতি

1 min
130



ধ্বংস লীলায় মত্ত বুঝি বা আদি-পরমেশ্বর,

ডমরু নিনাদে কেঁপে ওঠে ঐ ত্রিভুবন থরথর!

গগন-বিদারী তড়িৎ চমকে নিরন্ত ক্ষণেক্ষণে,

প্রলয়ঙ্করী প্রচন্ড ধ্বনি সাথী হয় তার সনে৷


বিদীর্ণ-শিলা, অগ্নিগর্ভা বহ্নি-উদ্গীরণ,

অসহায় সবে, এই এলো তবে মহাপ্রলয়েরই ক্ষণ!

ঊর্দ্ধাকাশে লাফিয়ে উঠে মহাগ্নি লেলিহান,

মহাক্ষুধা নিয়ে করে বিস্তার কেড়ে নিতে শত প্রাণ৷

প্রকৃতি বিহনে পরমপুরুষ প্রলয়-নৃত্যে রত,

বিচ্ছেদ ব্যাথা শান্ত হবে কি, শুকাবে মনের ক্ষত ?

পরম যত্নে জীবকুল বাঁচে প্রকৃতি মায়ের কোলে,

অমোঘ ধ্বংস নেমে আসে তবু কালের সময় হলে৷

জীবন-মৃত্যু কালের নিয়মে পর্যায়ক্রমে চলে;

ছেড়ে যেতে হবে এই আশ্রয় সঠিক সময় হলে!



Rate this content
Log in