STORYMIRROR

Sudip Bag

Others

2  

Sudip Bag

Others

উড়তে দাও জীবনটাকে

উড়তে দাও জীবনটাকে

1 min
315


উড়তে থাকা পাখির দেশে উড়তে দাও তাকে,

এক আকাশ নীলের দেশে উড়তে দাও জীবনটাকে।

বদ্ধ দুয়ার উন্মুক্ত করো , আগোল দাও ভেঙে,

ধারার মতো ভাসতে দাও , মিশুক গিয়ে গাঙে।

জগতের সুর ছন্দে মিশে ভরুক মন প্রাণ,

বাড়তে থাকা সময় বাজাক জীবনের জয়গান।

মিলনের এই জগৎ সভায় পাক খুঁজে সে মনি,

উদার হাওয়াই উড়তে থাকুক আশার জীবন খনি।

আকাশ জুড়ে তিমির রেখার ক্ষুদ্র ক্ষুদ্র অণু,

এক পশলা আবির মেখে আঁকুক সুখের রামধনু।

বিশ্ব ঘুরে বিশ্ব দেখে জমুক বুকে স্মৃতি,

আকন্ঠ সংগীতে ভরুক স্মৃতির গীতি।

খেয়ালি মন বেখেয়ালে কান্না ঝরাক সুখে,

আলোর রেখা নৃত্য করুক অন্তঃপুরের বুকে।


তবে, ছড়িয়ে দাও আলোক শিখা, জ্বালিয়ে দাও বাতি,

দিনের শেষে জীবন শিখা আলোয় ভরুক রাতি।



Rate this content
Log in