Priyanka Bhuiya

Classics

3  

Priyanka Bhuiya

Classics

শীতকাল - ১

শীতকাল - ১

1 min
324


বিছানা থেকে উঠেই দেখি কুয়াশাঢাকা প্রান্তর,

বাতাসে যেন কে দিয়েছে ছড়িয়ে হিমেল মন্তর!

আকাশটা রেঙেছে সূর্যের সোনালী আলোতে,

আনন্দ ছড়িয়ে শিশিরভেজা ঘাসের বুকেতে।

দূর থেকে ওই যে শুনি হাঁক, ‘ঝোলা গুড়!’

সেইসঙ্গে পরিযায়ী পাখির কলকাকলির সুর;

সপরিবারে সকলে একসাথে যাচ্ছে পিকনিক,

সার্কাসে হরেক খেলা দেখতে যাওয়ার হিড়িক;

অন্তরের ক্ষুধা মেটাতে কারোর গন্তব্য বইমেলা,

কেউ আবার ফুলের মেলায় কাটাচ্ছে সারা বেলা।

নলেন গুড়ের মিষ্টি গন্ধে লেগে পাতাঝরা সম্বিত,

মিঠে রোদের আলতো আদর নিয়ে এসেছে শীত।।


Rate this content
Log in