সূর্যেন্দু গায়েন

Others Children

3  

সূর্যেন্দু গায়েন

Others Children

স্বপ্নভঙ্গ

স্বপ্নভঙ্গ

2 mins
168


।।চেষ্টা।।


ওলেবাবা ওলেবাবা,

      কি মিষ্টি ছেলে।

কত্ত কিউট,মিষ্টি মুখ,

      খুব আদরের ছেলে।।

এ মা! হামাগুড়ি দেয়,

      সবাই এসে দেখো।

গুটিগুটি পায়ে হাঁটবে এবার,

      সাবধানে ওরে রেখো।

এ'কি ! মা বাবা'ও বলে,

      দুধ খেয়ে নাও সোনা।

আদরের সে ছোট্ট ছেলে,

      এবার ধরে বায়না।।

হা হা হা নাচতে জানে,

      হবে বুদ্ধিমান।

এই বয়সে এত জানে!

      নিশ্চই হবে মহান।।

পার্কে যাবে দুলতে দোলনা,

      হাতটা ধরে হাঁটা।

খালি পায়ে হাঁটলে পরে,

      ফুটবে পায়ে কাঁটা।।

এবার যাবে ইস্কুলে সে,

      শিক্ষিতের স্বপ্ন দেখা।

মারামারি চুলোচুলি,

      অনেক কিছু শেখা।।

এটা করোনা ওটা করোনা,

      ধমক চমক শুরু।

এখন তুমি ছোট্ট নয়,

      হবে কি মস্তানদের গুরু?

ভুল হয়েছে কান ধরো,

      এভুল যেন না হয়।

অন্যায় কাজ করলে পরে,

      বাবা মায়ের দুঃখ হয়।।

সঠিক পথ দেখলে পরে,

      এগিয়ে চলো তুমি।

ভুল পথে পা বাড়ালে,

       কষ্ট পাবো আমি।।

আমার ছেলে ভালো নয়,

        বদমায়েশি করে।

পাড়াশুদ্ধ অতিষ্ঠ আজ,

        সকলকে ধরে মারে।।

ওদের ছেলে তোর বয়সী,

       শান্ত স্বভাব ওর।

কলেজের পর বাড়ি ফেরে,

       তোর চোখ নেশায় ঘোর।।

চাইনি আমি এমন সন্তান,

       দেশজুড়ে তোর বদনাম।

শৈশবে যারা করতো সুনাম,

       আর গায়'না গুণগান।।

অন্ধকারের অলিগলি,

       তোর রাস্তায় চোরাবালি।

একদিন তুই হারিয়ে যাবি,

        করবি মোদের কোলখালি।।

সময় আছে শুধরে যা,

        তোর বন্ধু ডাক্তারবাবু।

তুই কিনা মস্তান হলি,

      কেন হলি তুই বাবু?



Rate this content
Log in