Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Classics Inspirational

2  

AYAN DEY

Classics Inspirational

রানাঘাটের রাণু

রানাঘাটের রাণু

1 min
474


পথের ধারে ছিলেন বসে গাইতে আপনমনে ,

হঠাৎ তাঁকে ধরলো ঘিরে মানুষ জনে-জনে ।

আঘাত তিনি পেয়েছেন সমাজ থেকেই প্রচুর ,

আজ যদি চেষ্টা করে তাঁর দুঃখ করি গো চুর

তিনি মনে শান্তি পাবেন , ফিরবেন মূলস্রোতে ,

হাসির ফলক ঝুলবে দেখো তাঁর ওই ঠোঁটে ।

কোকিলরূপী পেয়েছে ভারত সম্রাজ্ঞী লতা ,

আজ রাণুর মিষ্টি গলায় ফের উঠছে কথা ।

সুরস্রোত ছুটছে তাঁহার কন্ঠে এদিক ওদিক ,

গাইছেন তিনি, তবু হুঁশ নেই দিগ্বিদিক ।

জীবন তাঁর বদলে দিতে চেষ্টা করেছেন যাঁরা ,

সমাজটাকে নতুন করার দাবি রাখেন তাঁরা।

চাইছি আমি আমরা সবাই ভারতীয় মিলে ,

স্টেশন থেকে আসেন তিনি খুশির মেহফিলে ।


Rate this content
Log in