Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Riya Bhattacharya

Abstract Romance

1  

Riya Bhattacharya

Abstract Romance

প্রেমিক

প্রেমিক

1 min
170



অপ্রতিরোধ্য মূর্চ্ছনায়.... 

অশোকের কটি আঁকড়ে যেমতি উল্লাস ছড়ায় মাধবীলতা, 

পারলে বাতাসের প্রবহমানতায় কান পেতে দেখো ;

নিবিড় প্রেমের উচ্ছ্বাসের শব্দ পাবে।


অনাবিল স্নেহবর্তিকায়.....

সদ্যজাতের ক্রন্দনস্পর্শে মায়ের স্তন্যবৃন্ত হতে যেমতি খসে পড়ে বাৎসল্যসুধা,

পারলে অব্যক্ত শব্দের যতিরেখা ভেদ করে দেখো ;

নিঃস্বার্থ সম্পর্কের আহ্বান শুনতে পাবে।


অরক্ষণীয় মারণমুখীতায়.....

অন্ধকারের কক্ষতল হতে যেমতি চুঁইয়ে পড়ে অলতাক্ত খোয়াবকুসুম, 

পারলে শোনিতদাগে আঙুল বুলিয়ে দেখো ;

বিষন্নতার আগাম আর্তনাদ শুনতে পাবে।


অপ্রতিরোধ্য আদর্শবাদিতায়....

মিছিলের পতাকায় যেমতি মেশে সংকল্প চিবুকের দৃঢ়তা,

পারলে কখনো বিপ্লবের হাড়জিরজিরে কলিজায় কাঁপন তুলে দেখো ;

ক্রমসংপৃক্ততার জয়গান শুনতে পাবে।


অনিত্য অসহায়তায়....

সড়কপথের রুধিররেখা যেমতি মুছে দেয় চেনা বৃষ্টিলেখ্য,

পারলে কখনো মেঘের অন্তরের গুরুগম্ভীর কান্না শুনো ;

কঠিন বাস্তবিকতার মর্মতান শুনতে পাবে।


এইসবই আপেক্ষিক....

ছন্দের লিমেরিকে বাঁধতে চাওয়া ব্যর্থ শব্দবকুলের মত,

পারলে সময়ের ব্যবধানে কুড়িয়ে নিও মুষ্ঠিবদ্ধ বালুকণা ;

পিছলে যাওয়া জীবনের অসমাপ্ত বর্ণনা শুনতে পাবে।।



Rate this content
Log in

Similar bengali poem from Abstract