Ankit Bhattacherjee

Others

3  

Ankit Bhattacherjee

Others

নজ্রুলের কলম

নজ্রুলের কলম

1 min
365


হিন্দু – মুসলমানের ভাতৃত্বের বন্ধন

 সত্যই তোমার কলমেই মানায়

জাতি ধর্মের ভেদাভেদ ভুলে যে কলম

বারেবারে ঐক্যতার আহ্বান জানায়

যে কলম লিখেছে গজল, আবার সেই

প্রান দিয়েছে মন ভোলানো কত শ্যামা সঙ্গীতে

সেই কলমই প্রতিবাদী হয়ে বিপ্লবের

আগুন জ্বেলেছিল কত স্বাধীনতা সংগ্রামীর রক্তে

প্রকৃত বিদ্রোহী কবির অস্ত্র সে কলম,


যার শান তখনও কমেনি, যখন বন্দি থেকেছে জেলে

দুই বঙ্গের সেই কবিকে জনাই প্রনাম,

তোমার সৃষ্টিতেই তোমার উপস্থিতি - এই বিশ্ব লয়ে সদাই খেলে  

হে বীর নজরুল, আরেকটিবার জন্ম নাও এই বঙ্গভূমিতে

আরেকটিবার হাতে নাও তোমার সে কলমখানি

 বর্তমান সামাজিক বিশৃঙ্খলতা মাঝে, আর বিদ্রোহ নয়

সে কলম হতে ঝড়ে পড়ুক স্বর্গীয় শান্তির বাণী 


Rate this content
Log in