Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Bipattaran Misra

Classics

5.0  

Bipattaran Misra

Classics

দিবাস্বপ্নের নীল বিষ

দিবাস্বপ্নের নীল বিষ

1 min
810


একটা নাম আমার দিবাস্বপ্ন ছিল -- 

সে আমার স্বপ্ন খেয়েছে,

নিদ্রা খেয়েছে,

আমাকে রিক্ত করেছে!

নেশা না করেও আমি মাতাল,

উন্মাদ না হয়েও আমি পাগল! 

সে জানেই না --

সে আমায় হত্যা করেছে --

আমি এক জীবন্ত শব! 

জানি, এখনও উপায় আছে --

ফাঁদ ছিঁড়ে বেরিয়ে আসবো তাই!

নীল আকাশ কত আপন  

গাছ পাখি ফুলেরা কত সুন্দর ---

কত ভালোবাসে আমায়! 

নদীপাড়ে বসলে 

আমার সাথে কথা ফুরোয় না তার। 

যে সম্পর্ক গুলোয় ধুলো পড়েছে 

সে গুলো ঝাড় মোছ করে নেবো --

জীবনের অফুরন্ত আনন্দের উৎস

ওখানে নীরবে কাঁদছে!

আমার না একটা মিষ্টি স্বপ্ন আছে --

একমুখী দিবাস্বপ্নের নীল বিষে 

সেই স্বপ্নকে তিল তিল করে 

মরে যেতে দেবো না। 

জেনে শুনে স্নায়ু পঙ্গু বিষে

নিজেকে নির্জীব হতে দেবো না!

আমি হাসলে --

আমার পানে চেয়ে হাসার জন্য 

কতজন উন্মুখ হয়ে আছে! 


Rate this content
Log in

Similar bengali poem from Classics