AYAN DEY

Others

2  

AYAN DEY

Others

সামাজিক দূরত্ব​

সামাজিক দূরত্ব​

2 mins
394


প্রিয় ডায়েরি , ২৫ শে মার্চ : আজ ২১ দিনের লকডাউনের প্রথম দিন । ইতিমধ্যেই বাড়ি থেকে কাজ শুরু করে দিয়েছি , ১ সপ্তাহের বেশীদিন হলো । সকালে ৭ টার সম​য় ল্যাপটপের সামনে বসার হুকুম এসেছে সিঙ্গাপুর থেকে ক্লায়েন্টের । তাই চোখ কজলে দুম করে উঠে প​ড়লাম । দাঁত মেজে বারান্দা দিয়ে একবার উঁকি দিলাম । ব্যস্ততা পরে ধীরে ধীরে কমে গেলেও ৭ টা থেকে লোকজন কি এক অজানা ভয়ে বাজারে ছুটছে ! সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে কিনা জানি না কিন্তু জিনিস শেষ হওয়ার ভয়ে সবাই ছুটছে । কাজের ফাঁকে ফাঁকে সোশ্যাল মিডিয়া দেখে নেওয়ার বদভ্যাস আছে । তারই মধ্যেই চোখে পড়লো দুটো অদ্ভুত ভিডিও । একটায় দেখি একজন বাইকে যাচ্ছে , মুখে মাস্ক নেই কিন্তু একি ! এ যে বাচ্চার ডায়পার । কেউ জিজ্ঞাসা করতে বলে , " মাস্কের দাম অনেক তাই আরকি ! " এর মধ্যে বাবা প্রয়োজনীয় জিনিস নিয়ে এসেছেন । শুনলাম সবের দাম ডবল হয়ে গেছে । কি বলি , এ তো আদিম সম​য় থেকে চলে আসছে । বিপদে জিনিসপত্রের অভাববোধ হয় আর সাথে সাথে দামও দ্বিগুণ , তিনগুণ হয়ে যায় । এর সাথে কানে আসে ১২ টার পর থেকে পুলিশের লাঠিচার্জের কথা । বিনাকারণে ঘুরতে দেখলেই বেধড়ক ... এরপর যে ভিডিওটা চোখে পড়ে তা লজ্জার ও একই সাথে রাগের । উবেরে একজন মহিলা বেরিয়েছেন । পুলিশ গাড়ি থামিয়ে চালককে প্রশ্ন করায় মহিলা অভব্য ব্যবহার করেন । নোংরা ভাষা ব্যবহার করেন । শেষমেষ " ভাইরাস ছড়াবো " বলে জিভ দিয়ে উর্দি চেটে দেন । আর গালের ফোঁড়া ফাটা রক্ত লাগিয়ে দেন । নেশাগ্রস্ত না উন্মাদ বুঝিনি । এটা জানলাম মহিলা গ্রেফতার হয়েছেন । কাজ শেষে একটু ঘুমিয়ে নিলাম ৫ টা নাগাদ । ১ ঘন্টা পর উঠে একটি অণুগল্প লিখলাম । শেষে অন্যের থেকে জেনে একটি নতুন ওয়েবসিরিজ " অসুর " দেখলাম ২ টি এপিসোড । মোট ৮ টি আছে । বেশ অদ্ভুত গল্প ও চিন্তাভাবনা । গায়ে কাঁটা দেবে কিছু সিনে । খাবার খেয়ে দ্রুত ঘুমোনোর উদ্যোগ করলাম । ঘুম কি আসে অত তাড়াতাড়ি সন্ধ্যেতে ঘুমিয়ে । তবু বুকে ভয় ও ঠাকুরকে নমস্কার করে শুয়ে পড়লাম ।


Rate this content
Log in