Ahin Mukherjee

Others

4  

Ahin Mukherjee

Others

ভগ্ন হৃদয়ের করুন গান

ভগ্ন হৃদয়ের করুন গান

2 mins
433


Bluetooth headphone..এ গান শুনছি হঠাৎ করে দেখি ফোনটা বেজে উঠলো। কিছুটা ঘুম চোখে দেখলাম আমার প্রাপ্তন ফোন করেছে। কিছুক্ষণ বসে ভাবলাম ফোনটা কি ধরাটা ঠিক হবে? ঘড়িতে তখন রাত দুটো। ফোনটা উঠালাম। 

প্রথমে আমি চুপ ছিলাম।


- হ‍্যালো!

-হুম বলো।

-কেমন আছিস রে?( কাঁদো কাঁদো স্বর )

-হুম চলছে আর কি। 

-আমার নাম্বারটা তোমার এখনো save আছে?

-হুম আছে। তোর কি save নাই?


কিছুক্ষণ চুপ ছিল ও। শুধু কান্নার আওয়াজ পেলাম আমি।


- আচ্ছা বাদ দে এই সব। কাকু কাকিমনি কেমন আছেন?

- কাঁদো কাঁদো স্বরে উত্তর এলো হুম ভালো আছে। 

- আচ্ছা বল। এতো রাত্রে কিছু কি হয়েছে?

- হুম। তোকে কি কিছু আর বললার প্রয়োজন পড়ে। তুই তো আমার গলার স্বর শুনলেই বুঝে যাস যে আমার কিছু হয়েছে কি না।

- হুম বুঝতে পেরেছি। তার আগে বল তুই কাঁদছিস কেনো আমার কিন্তু এটা পছন্দ না কখনোই। 

- হুম জানিরে কিন্তু আজকে আর আমি নিজেকে ধরে রাখতে পারলাম না।

- কেনো?

- তাছাড় এই সব। আমার কথা তোর মনে পড়ে?

- না। ( মনে মনে পুরোনো অতীতটা আবার ভেসে উঠলো চোখের সামনে )

- সত‍্যিই তোর আর মনে পড়ে না? 

- কিছুটা রাগের সাথেই বললাম না। 

- রেগে যাচ্ছিস কেনো রে। তোর শান্ত রূপটাই যে আমার ভালো লাগে।

- মুচকি হেসে বললাম তাই নাকি।

- কাঁদো কাঁদো স্বরে হুম রে। আমার সেদিন খুব ভুল হয়ে গেছিলো রে। আমাকে ক্ষমা করে দে।

- কিছুটা বিরক্তের সাথে বললাম আমি তোকে অনেক আগেই ক্ষমা করে দিয়েছি। এতো রাতে এই সব কথা বললার জন‍্য ফোন করেছিস? ফোন রাখ আমার ঘুম পাচ্ছে।

- প্লিজ আমার প্রচুর কষ্ট হচ্ছে সোনা। একটু আমার কথাটা শোন।

- কথাটা তো আমি সেদিনও শুনেছিলাম তোর। আর একটা কথা বলছি আমাকে আর সোনা বলবি। ওই ডাকটা শুনলে এখন আমার বিরক্তিকর লাগে।

- আমি জানি রে তোর হাতটা আমার ছাড়া উচিত হয়নি। তুই বলেই আমাকে হাসি মুখে উড়িয়ে দিয়েচ্ছিস। আমাকে কিছুই বলিস নি। তোর সাথে আমার খুব দেখা করতে ইচ্ছে করছে। তোকে আবার জড়িয়ে ধরতে ইচ্ছে শক্ত করে। প্লিজ আয় না সোনা।

- ( আমার চোখে জল চলে এসেছে। গলা স্বর ভারী হয়ে গিয়েছে। তাও কিছুটা স্বাভাবিক থেকে বললাম ) আমার সময় হবে না রে। এখন আমি একটু ব‍্যাস্ত থাকি। আর তোর তুই আমাকে কেনো ছেড়ে গিয়েছিলি তা এখোনো আমি জানি না। জানার আগ্রহ ও নেই আমার। 

- আমার কথা এড়িয়ে যাচ্ছিস?

- হয়তো!

- তোকে খুব দেখতে ইচ্ছে করে রে আমার প্লিজ আয় না একবার।

- হ্যালো হ‍্যালো করে ফোনটা কেটে দিলাম।


 আমার হৃদয়ের গভীর আঘাত এখনও অক্ষত। তোমাকে আমি কখনোই ভুলতে পারিনি। আমারও যে ইচ্ছে করে তোমাকে জড়িয়ে ধরে থাকি শক্ত করে যাতে তুমি আর না পালিয়ে যেতে পারো। চোখের জল অবরত পড়তেই আছে.............



Rate this content
Log in