Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

AYAN DEY

Others

2  

AYAN DEY

Others

শীত এসেছে

শীত এসেছে

1 min
285


উত্তর দিচ্ছে হাওয়া আমার আনন্দগানে ,

দিচ্ছে হিমেল পরশ আমার একগুঁয়ে মনে ।

টাটকা এই শীতে আমার ফেলু জমে ক্ষীর ,

দু একটা যদি বরদা করতো ভীষণ ভিড় ।

তবে কচুরী আর পিঠেপুলির গল্পরা

মুখ বুজে কেন বসে আছে ?

ওহে বাঙালি , তোমার মজ্জাতে দেখো

শীত এসেছে , শীত এসেছে , দেখো এসেছে ।

নস্টালজিক এই শহর আমার সেলুলয়েডে ,

ইডেনভরা মুগ্ধতা যত মার্শাল , লয়েডে ।

মিলনমেলায় উৎসব করে অক্সফোর্ড , আনন্দ ;

এই তো আমার শীতের ব​ড় চেনা ছন্দ ।

তবে কেক আর নলেনগুড়ের গল্পরা

কেন মুখ বুজে বসে আছে ?

ওহে বাঙালি , তোমার মজ্জাতে দেখো

শীত এসেছে , শীত এসেছে , দেখো এসেছে ।


Rate this content
Log in