NON STOP FUN

Abstract Tragedy

3  

NON STOP FUN

Abstract Tragedy

রবিমার্গ

রবিমার্গ

1 min
297


তাহার মার্গ গ্রহণ করে,সবার হাত ধরি,

এই দেশেতে জন্ম যেন,এই দেশেতেই মরি।

বিশ্বকবি, কবিগুরুর,চরন দুটি ধরি,

এই দেশেতে জন্ম যেন, এই দেশেতেই মরি।


কঠিন সময় পরছো ভেঙ্গে,মনেরে আজি কহ যে,

ভালোমন্দ যাহাই আসুক,সত্য রে লহ সহজে।

বিপদ পাছে যতই আসুক,অস্ত্র কে আজি লহ যে,

ভালোমন্দ যাহাই আসুক,সত্য রে লহ সহজে।


এলো যে কত ভাঙতে হৃদয়, ঠেলতে দাসের ভীড়ে,

এই ভারতের মহামানবের, সাগর তীরে।

করনা যতই ভয়াবহ হোক,হারিবে ভূবনও নীরে,

এই ভারতের মহামানবের, সাগর তীরে।


স্মরন করিয়া তাহাকে, বুঝিবে চরন ধারে,

ভগবান তুমি যুগে যুগে, দূত পাঠায়েছ বারে বারে।

আলোর প্রদীপ জ্বলবে, ভীষণ গভীর অন্ধকারে,

ভগবান তুমি যুগে যুগে, দূত পাঠায়েছ বারে বারে।


বিপদে উপায় খুঁজে পাবে, মনের আত্ম গোপনে,

অনুরোধ শুধু এতটুকু, আমায় রেখো স্মরণে।

জীবনের আত্ম চেতনা,রবে যে রোগের গমনে,

অনুরোধ শুধু এতটুকু, আমায় রেখো স্মরণে।


বিপদে তুমি অমর হয়ে, সবার শয়নে স্বপনে,

তুমি আজও আছো,মনে প্রাণে।

দেখিনি তোমায় তবু জানি,রয়েছ আমার জীবনে,

তুমি আজও আছো,মনে প্রাণে।


কাটাবো এই মহামারী, মৃত্যু যতই ঘনায়,

দূর হতে যদি দেহ চাহি,পারিবেনা চিনিতে আমায়।

ঘরবন্দি থাকব মোরা,আশার শেষ ঘটিকায়,

দূর হতে যদি দেহ চাহি,পারিবেনা চিনিতে আমায়।


Rate this content
Log in