Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sulata Das

Abstract Classics

3  

Sulata Das

Abstract Classics

কল্পনা

কল্পনা

1 min
449


যখন তুমি একলা ঘরে-

        নিশিথ নিভৃত রাতে,

    বা হারায়েছো পথ কোনো এক

       অজানা গহন বনের পথে, 

    নয়তো কোনো বিজন দ্বীপের

        তপ্ত বালু চরে!!!

     হাতের কাছে নাই যেথা

       কোনো আনন্দদানের সাধন !!-

   কল্পনার ডানা মেলে ভেসে যাও তুমি

       না মেনে কোনো বাঁধন।

     মন কে নিয়ে তখন তুমি

       কোরো , একটু নাড়াচাডা-

 দেখবে মিষ্টি কতো কল্পনার জাল বুনতে,

 তোমার এ উদাস মন মেলেছে তার ডানা।

     যেথা খুশী,সেথায় যাও- 

         মর্জি মতো সবই খাও,

    বানাও তোমার স্বপ্নের বাড়ি,

       ঘোরো চড়ে হাওয়া গাড়ি, 

    নাচো, গাও, বাদ্যি বাজাও-

       করো তা সব - যা মন চায়। 

    কোনো বাঁধা- ই মেনো না আজ

       মর্জি মতো এগিয়ে যাও।

    বুঝবে তখন সবই মেকি,

      নিজের মন কে যে দিয়েছো ফাঁকি।  

 আজি হতে তাই পেতে আনন্দের সন্ধান-

       শোনো শুধু অন্তরের কথা,

   শেখো হেরিতে রঙিন স্বপ্ন,

      আর বুনিতে কল্পনার জাল।


Rate this content
Log in