Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Sulata Das

Abstract

2  

Sulata Das

Abstract

কবি কল্পনা

কবি কল্পনা

1 min
293


       সুখ,দু:খ,বেদনা আর হাসি কান্না যত,

 কবিতা হয়ে পড়ে ঝড়ে মণি- মুক্তোর মত।

       সুন্দর যা সবই কবিতা- কবিতা ছন্দময়, 

 নিজের ছন্দে প্রবহমান- নদীর মত বয়। 

      উঁচুনীচু আঁকাবাঁকা পথ- রোদ মেঘ বৃষ্টি,

 কবিতা হয়ে ঝরতে পারে, যে কোনো অপরূপ সৃষ্টি। 

    পাহাড়,বন,নদী,সাগর,জল,সবুজ ঘাসের মাঠ, 

কিংবা অলস দুপুরের -কোনো নির্জন পুকুর ঘাট।

    সুন্দরী রমণী বা মায়ের ত্যাগের কথা

কবিতা হয়ে উঠতে পারে-কোনো বীরপুরুষের গৌরব গাথা।   

     শষ্য ভরা শ্যামল মাঠ ,আর গোলাভরা ধান,

শিশুর সরল মিষ্টি হাসি আর পাখির কলতান। 

     ভাল কথা,ভাল ছবি-চন্দ্র, সূর্য, তারা, 

কবির কবিতায় সবকিছুই পারে দিতে ধরা।

     ফুলের শোভা-মনলোভা-লজ্জা ঘৃণা,ভয়,

শব্দ আর ছন্দ পেলে, সবই কবিতা হয়।


Rate this content
Log in