Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

বিকাশ দাস

Tragedy

2  

বিকাশ দাস

Tragedy

খারিজ বাক্যিলাপ

খারিজ বাক্যিলাপ

1 min
684


অনেক গাছ পুঁতলাম

সময়মত রোদ জল দিলাম তোর নদী থৈ থৈ করে আর বাড়লোনাতো ।


খুশির গতর দিলাম

বছর বছর পোয়াতি হলাম 

তোর সংসার ফলবন্তরমণ আর হলোনাতো ।


চিঠি পত্তর দিলাম

অশ্রুজলে চোখ ভাসালাম

তোর জ্বালাপোড়ায় দোসর আর পেলিনাতো ।


অগাধ উপায় দিলাম

সবদোষ ত্রুটি ঘাড়ে নিলাম

তোর পকেটে সততা খুঁজে আর পেলিনাতো ।


কতো পাথর ভাঙলাম

বাঁঝামাটি কেটে ফসল ধরলাম

বুকের পাঁজর ভেঙে হৃদয় আর পেলিনাতো । 

 

সম্পত্তির সিন্দুক দিলাম

সৎসঙ্গতির বাসিন্দা দিলাম

তোর মনুষ্যত্ব জাগান দিতে আর পারলিনাতো । 


প্রচুর দৌলত দিলাম

সকালসন্ধ্যে সেলাম ঠুকলাম

তোর খোদার পদচরণ মাটিতে আর পড়লনাতো । 


এখন অবসর দিলাম

সব দরজা দুয়ার খুলে দিলাম

তোর হুইলচেয়ার উঠে ছাড়তে আর পারলিনাতো ।


Rate this content
Log in