AYAN DEY

Others


1  

AYAN DEY

Others


রক গার্ডেন

রক গার্ডেন

2 mins 649 2 mins 649

এই পুজোয় আমি দার্জিলিঙ ঘুরে এলাম । তৃতীয় দিনে রক গার্ডেন ঘুরতে গিয়েছিলাম । যাঁরা গেছেন তাঁরা জানেন ওখানকার নৈস্বর্গ ।

গাড়ি ভাড়া করাই ছিলো । ওদিন ছিলো নবমী । প্রচণ্ড জ্যামের কারণে সকালে টাইগার হিল আর জাপানী প্যাগোডা দেখে চলে এসেছিলাম । বিকেলে ৪টে নাগাদ রক গার্ডেন গেলাম ।

রাস্তা ব​ড় বাজে । জায়গায় জায়গায় খানা খন্দ । একে তো চ​ড়াই উফরন্তু এই খারাপ রাস্তা মা , দিদাদের অবস্থা শোচনীয় হয়ে উঠেছিলো । কিন্তু যেই না নীচে দূরে রক গার্ডেনের ঝর্ণা লক্ষ্য করলাম অমনি মন হয়ে গেলো কাঞ্চনজঙ্ঘার বরফ । কি অপরূপ যে দেখতে লাগছিলো খানিক উপর থেকেই যে বাকরুদ্ধ হয়ে যাচ্ছিলাম । দু তিনটে ক্লিক মারলেও একটা সময় মন বললো , " ওরে পাগল , মোবাইলটা রাখ , এটা মনে তুলে রাখার জিনিস । বাড়ি গিয়ে দেখবি বলে এসেছিলিস এখানে ? "

মোবাইল পকেটে চালান করে মুগ্ধচোখে উপভোগ করতে লাগলাম । গাড়ি নীচে গিয়ে দাঁড়াতে বুঝলাম যা ভাবছিলাম তা তো কিছুই ন​য় ।

যেখান সেখান থেকে পাহাড়ের গা বেয়ে গুচ্ছে ঝরণা নামছে । হুঠ করে কানটা ফট করে উঠে শব্দটা বেড়ে উঠলো । একি এতক্ষণ কানে তালা ছিলো নাকি ! চমকে উঠলাম । জলপ্রপাতের জলের ছিটেয় শরীর রোমাঞ্চ অনুভব করছিলো ।কষ্ট হলো জলের যাত্রাপথেও প্লাস্টিক পড়ে ।

খানিক স্তব্ধ হয়ে তাকিয়ে রইলাম অবাধ জলধারার দিকে । একটু বেশীক্ষণ থাকলে কাব্য করা যেত । এখনও চোখে ছবিগুলো ভাসছে । আঁখিপাতে ঝর্ণা ঝরে হৃদয়ের পাত্রে প​ড়ছে । যেদিক যাই সেদিকেই জলপ্রপাতের শব্দ । সবাই তাড়াহুড়ো করছে । বাকি স্পট দেখার আছে । ইচ্ছে তো ছিলো আরও খানিক সম​য় কাটানোর । কিন্তু হলো না । চোখে সেই মুগ্ধতা নিয়েই ফিরতে হলো রক গার্ডেন থেকে । কোনোদিন সুযোগ হলে অনন্ত সময়ের জন্য রক গার্ডেন উপভোগ করবো  


Rate this content
Log in