AYAN DEY

Others

2  

AYAN DEY

Others

নতুন সপ্তাহ

নতুন সপ্তাহ

2 mins
297


প্রিয় ডায়েরি , ৩০শে মার্চ : আজ ষষ্ঠ দিন ।


করোনা ওদিকে তার প্রকোপ বাড়িয়েই চলেছে । আক্রান্তের সংখ্যা সরকারি নিরিখে ১১০০ ছাড়ালো । মৃত্যু ২০ । লকডাউনের অর্থ অনেকেই বুঝেছেন । কিন্তু কিছু লোক এখনও বোঝেননি । ত্রাণ হিসেবে চাল , ডাল গ্রহণ করতে পাড়ায় পাড়ায় গোষ্ঠীবদ্ধ হচ্ছে । এটা কি সামাজিক দূরত্ব ? এদিকে আজ আরও এক নতুন সপ্তাহ । বাড়ি বসে আরও একদিন কাজ করলাম । ব্যস্ততা খুব কিছু ছিলো না । শুনতে পাচ্ছি নতুন নতুন কিছু সিরিয়াল শুরু হচ্ছে । বাংলায় বহুপ্রিয় একটি সিরিয়াল " এক আকাশের নীচে " ও তার সাথে " অগ্নিপরীক্ষা " শুরু হচ্ছে । এর সাথে শুনলাম রামায়ণ শুরু হয়েছে ফের । আবার নাকি ছোটোবেলার নস্টালজিয়া ফেরাবে শক্তিমান । শাহরুখ স্যারের " সার্কাস " শুরু হচ্ছে আবার । লোককে বাড়িতে আটকে রাখার এইসব প্রচেষ্টা সত্যই প্রশংসার যোগ্য । এরই মধ্যে একটা ভিডিও দেখে চক্ষু চ​ড়কগাছ হলো । দিল্লীতে হাজারো মানুষ ভীড় করেছে বাড়ি ফিরবে বলে । ডাক্তারদের রাতের ঘুম কেড়ে নিয়েছে ওই ভিডিও । ইতিমধ্যে পশ্চিমবঙ্গে কালিম্পংয়ে আরও একজনের মৃত্যুর খবর । মনটা যেন ক্রমেই বিশ্রী একটা কিছুর গ্রাসে পড়ছিলো । কমে থামবে এই মহামারি ? কবে কাটবে বিশ্বাকাশে আতঙ্কের মেঘ ? এই ভেবে রাতে ঘুম হচ্ছে না । দিন রাতের হিসেব গুলিয়ে যাচ্ছে । এমনকি মাকে এও বলতে শুনলাম " আজ কি রবিবার ? " আবারও এত দুঃখের মাঝেও বলছি , " নিজের পায়ে একটা শিকল দিয়ে আটকে রাখুন নিজেকে । নইলে শমনের টান থেকে ফিরিয়ে আনতে পারবো না ।


Rate this content
Log in