AYAN DEY

Others

2  

AYAN DEY

Others

করোনা পজিটিভ

করোনা পজিটিভ

2 mins
395


প্রিয় ডায়েরি , ১লা এপ্রিল :


এমন একটা দিন যেখানে লোকে একে অন্যকে বোকা বানাবে বলে মুখিয়ে থাকে । কিন্তু সম​য়টা এমন যে কেউ বোকামো বা চালাকির কথা মাথাতেও আনতে পারছে না । যেটুকু টুকরো টাকরা হাসির কথা দিয়ে ভরানো , ব্যস এটুকুই । যদিও আমি সমেত কিছুজনকে এক সিনিয়র দিদি অফিসের কাজের বিপরীতে অর্থনৈতিক বর্ষের শেষে পাওয়া ব্যাণ্ড বেরিয়ে গেছে বলে ক্ষণিকের জন্য বোকা বানিয়েছে । সে যাক । আজও রুটিন মেনে কাজে বসা । আজও মৃদুমন্দ গতিতে চললো কাজ । দুপুরের খাবারের কথা একটু বলি । তরকারি , ভাত , ডাল শেষে আমের চাটনি । ওইটির স্বাদে ও তৃপ্তিতে আর হ্যাঁ পরিমাণে আমায় কাঁদিয়ে দিলো । এক্ষেত্রে বলে রাখি , অতিরিক্ত তৃপ্তিতে আমার চোখে জল ঝরে । লোমে কান্না ভেবে ভুল করতেই পারে । বিকেলে কাজ শেষে জিতের সাথীহারা ছবির কিছুটা অংশ দেখে শেষ করলাম । মা , বাবা দেখছিলেন তার আগে । আগেও দেখেছি । যতই লোকে বলুক প্যানপ্যানানি , আমার এই সিনেমার গল্পটি দারুণ লাগে । সাথী , সঙ্গী টাইপ সিনেমাগুলির গল্পগুলো এমনিতেও ভালোই লাগে । তিবে এটা একটু বেশীই ভালো । করোনা নিয়ে বলতে চাইছিলাম না । কিন্তু একটা কথা না বললেই ন​য় , করোনা পজিটিভ এসেছে মারা যাওয়ার পর , এমন খবর শুনলাম । মন যথারীতি আরও অবসন্ন হয়ে পড়েছে । এদিকে শুনছি লোকজন রেশন দোকানে ভীড় করছে , মারামারিও করছে ! এসব কী ! স্থানে স্থানে নাকি ধর্মীয় সমাবেশ হচ্ছে , ভালো ... সুন্দর । বাঙালী গতকাল মিষ্টির দোকান খোলা পেয়ে হাঘরের মতো ছুটেছে । ধুর , লকডাউন ... থোরাই কেয়ার ! এদিকে মনের মতো দুটো রিয়েলিটি শো রিপিট টেলিকাস্ট হচ্ছে । সারেগামাপা আর মীরাক্কেল । যদিও দেখার সম​য় হলো না । কিন্তু দেখবো এই কদিনে । আবারও শেষ করার আগে বলি , দয়া করে সচেতন হোন । লকডাউন মেডিক্যাল এমার্জেন্সী হয়ে যেতে পারে যে কোনো মুহূর্তে ।


Rate this content
Log in