AYAN DEY

Others


2  

AYAN DEY

Others


আমেরিকা

আমেরিকা

2 mins 190 2 mins 190

প্রিয় ডায়েরি , ৪ঠা এপ্রিল : আমেরিকা , সবকিছুতে গডফাদার । বিজনেস , মিলিটারি , দেশের ইনফ্রাস্ট্রাকচার সবেতে । মাঝে মধ্যে মনে হয় গোটা বিশ্বে একটাই বিরাট বটবৃক্ষ যার ছায়ায় এতো দেশ বেঁচে । কিন্তু করোনার শমনরথ যেন আমারিকাকে গিলে খেতে নেমেছে তার রাজপথে । ১৫০০ মানুষ যেন কর্পূরের মতো উবে গেলো । ওদিকে ইতালির কথা যত কম বলি ততই ভালো । সব তৃতীয় বিশ্বের দেশগুলো কাঁপছে করোনা সন্ত্রাসে ।


এদিকে উন্নয়নশীল ভারত এখনও বোধহয় কোনো ভ্রমে আছে , অন্তত কিছু শতাংশ মানুষ তো বটেই । তারা এখনও ধম্ম করছেন । তারা চিকিৎসকদের পীড়িত করছেন । এতা কারা ? এদের দেশবাসী বলেই মনে হয় না । মনে রাখবেন গুটিকতক ছন্নছাড়ার জন্যৈ কিন্তু সংক্রামিত হবেন লক্ষ কোটি মানুষ । মশাই , এ কি রকমের অসভ্যতা বা বলা ভালো বর্বরতা ।


প্রতিহিংসা বা বলা ভালো সাম্প্রদায়িক হিংসা দেখাতে ফলে থুতু মাখিয়ে রাখছেন , নোটে লালা লাগিয়ে দিচ্ছেন । কোন জানোয়ার এরা ... এদিকে ভারতেও ধীরে ধীরে উর্ধ্বমুখী হচ্ছে সংখ্যাটা । ভয় হচ্ছে লকডাউন ২১ দিনে উঠলে কী যে নাচছে কপালে ! আর আজকে আমি নিজের রুটিন বলতে সকালে করেছি কিছু সরকারি পরীক্ষার অঙ্ক , একটি ইংলিশ ভোকাব । তারপর সন্ধ্যেতে একটা গল্প লিখলাম ... ওটিও পেয়ে যাবেন কদিনেই স্টোরিমিররে ... নাম " তোমার বাড়ি আমার বাড়ি " । ব্যস এই । আর রাতে চাউমিন হয়েছে খাবো । ও হ্যাঁ গতকাল আর আজ দুদিনই বাংলা ছবির দুটো গান গেয়ে সোশ্যাল মিডিয়ায় দিলাম ।


Rate this content
Log in