Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

শিপ্রা চক্রবর্তী

Others

3  

শিপ্রা চক্রবর্তী

Others

রঙ্গমঞ্চ

রঙ্গমঞ্চ

1 min
171



সংসার নামক এই রঙ্গমঞ্চে

প্রতিনিয়ত করে চলেছি নাটক,

জানিনা এই নাটকের মহরা

কতদিন চলবে! 

রক্ত, মাংসের পতুল হয়ে করে চলেছি 

দক্ষতার সাথে অভিনয়,

কখনও আবেগ, কখনও হাসি,

আবার কখনও কান্নাকে আলিঙ্গন করে,

নিজেকে রঙিন করছি নতুন 

নতুন সাজে,

এখানে সবাই দক্ষ অভিনেতা!

নিপুন ভাবে তাদের চরিত্র ফুটিয়ে

তুলতে সক্ষম,

এখানে ভালোবাসর আবেগ

সংসারের কঠর মাটিতে হয় পদদলিত,

কথার তীক্ষ্ণ ছুড়ির আঘাতে

নরম মন হয় ক্ষত বিক্ষত,

কষ্টের তীব্র দহনে পুড়তে থাকে

জীবনের আনন্দ ঘন মুহুর্ত,

নীরবে সবার অলক্ষ‍্যে মন

বারবার হয়ে ওঠে অশ্রু সিক্ত,

তবুও হাসিমুখে সব সহ‍্য করে

অভিনয়ে থাকতে হয় রত,

নাটক যে হয়ে গেছে মঞ্চস্থ!

সংসারের শিকলে বাঁধা পরে মনের

কোমলতা মুখোশের কঠিন আবরনে

পড়ে গেছে ঢাকা,

সবাই পাশে থাকার কথা দিলেও! 

পিছন ফিরে তাকিয়ে দেখি

রয়ে গেছি সেই একা,

তবে একদিন ঠিক চিৎকার করে

প্রতিবাদ করবে এই জীবন

অন‍্যায়ের বিরুদ্ধে,

মায়ায় ঘেরা মোহের শক্ত বেড়াজাল

ছিন্ন করে আসবে বেড়িয়ে,

নাটকের মহরা হবে শেষ!

সংসারের সব মায়া ত‍্যাগ করে

জান পাখি উড়ে যাবে অচিন কোন দেশ|


Rate this content
Log in