Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

prodip dey

Others

3.7  

prodip dey

Others

রাজনীতির খেলা

রাজনীতির খেলা

1 min
271


পশ্চিমবঙ্গে বসেছে এক রাজনীতির মেলা,

বেচাকেনা করছে সবাই চলছে আজব খেলা।

টাকার ভেলা ভাসছে সেথায় চলছে মজার খাবার,

প্রার্থীরা, ওজন দেখে চরছে ভেলায় চলছে খেলা টাকার।


স্বপ্ন দেখায় জনগণকে -

কেউ বানাবে সোনার বাংলা আবার কেউ বানাবে লন্ডন,

জনতার মাথায় কেবল ভাঙ্গা কলসি আর হাতে ভাঙ্গা লন্ঠন।

পেট্রোল ডিজেল গ‍্যাসের দাম বাড়ছে প্রতিদিন,

চোরকে পাঠায় দেশের বাইরে দিয়ে ব‍্যাঙ্কের ঋণ।

চিট-ফান্ডের টাকা নিয়ে পাঠায় মালিককে জেলে,

জনতাকে বোকা বানায় ফেরত দেবে বলে।

কারখানা আর শিল্পগুলি বন্ধ হচ্ছে হেথায় ,

লেখাপড়া শেখার পরে হচ্ছে বেকার সবাই।

পেটের ক্ষুধায় মরছে গরীব কামার কুমোর চাষি 

ভোট খেলার আগে সপ্ন দেখে মিথ্যা ভারতবাসী।

লাল নীল সবুজ গেরুয়া বল সবার রংই কালো,

ভোট খেলায় জেতার পরে নেতারা শুধু দেখে নিজের ভালো।


খেলা খেলা খেলা -

খেলা হচ্ছে খেলা হবে সেই গরিবের দুমুঠো ভাত খাওয়ার খেলা,

খেলার কোন শেষ হবে না, খেলা বাড়ছে আরো বাড়বে শুধু বেকারদের বেচেঁ থাকার পালা।

খেলা হয়েছে, আবার সেই জঘণ্য নির্মম খেলা হবে,

রাতের অন্ধকারে, দিনের একলা চলার পথে নারী নির্যাতনের খেলা হবে।

খেলা হয়েছে আরও হবে দিকে দিকে নিরীহ প্রাণনাশের খেলা,

কেঁদে ভাসাবে কোন পরিবার নিয়ে দূঃখ বেদনা জ্বালা।

খেলা হচ্ছে খেলা হবে, এই ভোটের খেলার হবে না কোন শেষ,

এই খেলায় শুধু মরবে দেশের জনগণ আর ধ্বংস হবে দেশ।

জানিনা কখন শেষ হবে এই জঘণ্য রাজনীতির খেলা,

জানিনা কখন শান্তি আসবে ফিরে হবে মধুর মিলনমেলা।


Rate this content
Log in