STORYMIRROR

শিপ্রা চক্রবর্তী

Others

4  

শিপ্রা চক্রবর্তী

Others

প্রকৃতির সুর

প্রকৃতির সুর

1 min
335


নীল আকাশের বুকে হতে চাই

সাদা মেঘের ভেলা,

আকাশ কে আবীর রাঙা করতে চাই

পড়ন্ত বিকেল বেলা।

পাখির ঝাঁক যখন ফিরবে আপন নীড়ে,

বাতাস হয়ে মিশে যাব আমি

পাখির ঝাঁকের ভীড়ে।

সন্ধ‍্যামনি ডালে ডালে ফুটে বয়ে

আনবে সন্ধ‍্যার আগমনি,

মধ‍্যগগনে জ্বলে উঠবে উজ্জ্বল

ধ্রুব তারা,অকাশ হবে হাজার

তারার খনি।

প্রকৃতি নেবে এক অন‍্য মায়াবী রূপ,

তখন আমি রাত্রি হয়ে প্রকৃতির

বুকে দেব ডুব।

ধীরে ধীরে চাঁদ বিস্তার করবে

তার সুন্দর রূপোলি আলো,

ঘুচে যাবে আঁধার রাতের

সমস্ত নিকষ কালো।

নিশাচর পাখিরা শিকারের

সন্ধানে থাকবে দূর দিগন্ত পানে চেয়ে,

তখন আমি ভোরের পাখি হয়ে

উঠব ঘুম ভাঙানির গান গেয়ে।

নতুন দিনের হবে আবার সূচনা,

নীল আকাশের বুক জুড়ে হবে

পাখিদের আনাগোনা।

রাতের জড়তা কাটিয়ে প্রকৃতি

নব উদ‍্যমে উঠবে সেজে,

তখন সবার মাঝে প্রভাতি গান

হয়ে আমি উঠব বেজে।

দূর হবে যা আছে দূঃখ, কষ্ট,বেদনা,

নতুন গানের নতুন সুর

তুলবে হৃদয় বীনা।


Rate this content
Log in