Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ahana Pradhan

Children Stories Children

3  

Ahana Pradhan

Children Stories Children

নাহারগড় কেল্লা ভ্রমণ

নাহারগড় কেল্লা ভ্রমণ

1 min
227


রাজস্থানে ঘুরতে যাও যদি,

দেখবে সেথায় অনেক অনেক মহল,

তারমধ্যে বাদ দিওনা যেন

ছোট্টমতন নাহারগড়ে টহল।

জয়সিংহের যুদ্ধকালীন আবাস

প্রায় তিনশো বছর বেশ দাঁড়িয়ে শক্ত,

হয়নি আর রাজা-রানীর দেখা,

কেল্লার মন চিরকাল অব্যক্ত।

পুরনোকালের সিঁড়ি ভাঙা জল জমে,

নয়টি রানীর শীত-গ্রীষ্মের বাসা,

শীশমহলের চমকানি আয়না, আর

রাজ-আমলের পাকশালাটি খাসা।

এপার-ওপার মহল-গলি ঘোরা

একইরকম চোখ-ধাঁধানো ফন্দি,

হলদে-দেওয়াল ঘেরা বারান্দা,

রাজমহলের মেজাজ সারবন্দি।

ঘরের ভেতর গাছগাছালির রং,

ছাদ থেকে ওই জয়পুর যায় দেখা,

আধঘন্টার মহল টহল শেষ,

মনের গায়ে ইতিহাস রং মাখা।



Rate this content
Log in