বিকাশ দাস

Classics

3  

বিকাশ দাস

Classics

চালচিত্র

চালচিত্র

1 min
580


তুমি দণ্ড উঁচিয়ে

চাইলে তোমার নিজস্ব স্বাধীনতা অবাধ

ছড়িয়ে আতঙ্কের ফোস্কা শব্দের বিস্বাদ

সময়ের কাঁটায় বিদ্রোহ শোষণ

শৃঙ্খলে শৃঙ্খলে   মানুষ পোষণ


তুমি চোখে দূরবীন আগলে 

চাইলে সমস্ত পৃথিবী চরাচর তোমার নখদর্পণে

মন্ত্র আওরে  ছলে বলে

নদীর দু’পার ভেঙে দুর্নিবার সাগর সংগোপনে। 


তুমি শক্তির অহমিকায়

পাথর খোদাই করে চাইলে দেহের নিরিখে ঈশ্বর ক্ষমতার

অন্যের পিঠে চাপিয়ে নিজের বোঝার সব দায়দায়িত্বের ভা

মগজে মগজে গুঁজে ভালোমানুষি থাকার পরিচয় নিরক্ষরতার । 


Rate this content
Log in