Nikhil Mitra Thakur

Abstract Others

3  

Nikhil Mitra Thakur

Abstract Others

বঙ্গের ভোট

বঙ্গের ভোট

1 min
5


বঙ্গের ভোট

বঙ্গে এলো আতঙ্কের ভোট,

হাওয়ায় উড়লো জোট,

স্বার্থের বিরোধে তাই হলো

গেল মস্ত এক ঘোঁট।

এরপর শুরু হলো প্রচার,

কটু কথার আচার,

যে যা খুশি পাড়ে  বলে

নেই কোন বাছ বিচার।

সভা সমিতি আর মিছিল

সর্বত্র লোক পিলপিল,

মঞ্চ থেকে নেতার বিধান

মারো ঝাঁটা আর ঢিল।

পাড়ায় পাড়ায় বইলো রক্ত

দিল দলের ভক্ত,

নেতা কোন দলে যে যাবে,

বোঝা খুবই শক্ত।

বাঁয়ে কাস্তে ডান হাতে ফুল,

স্বীকার করে সে ভুল,

মাল কামাতে না পারলে দল

তো হবেই চক্ষু শূল।

তারপর এলো মাহেন্দ্রক্ষণ,

ভোটের পবিত্র দিন,

দিতে হবে কিছু ছাপ্পা

মেটাতে নেতার ঋণ।

শুরু হলো বোমা বাজি,

সব প্রাণ দিতে রাজি,

অন্যায় রূপে প্রমাণ হলে,

বিরোধী কারসাজি।

শেষে এলো ভোট গণনা,

আবার এক যন্ত্রণা,

সেদিন হবে মারামারি

নেতা দিল মন্ত্রণা।

হাট বাজার কাজকর্ম বন্ধ,

দিনমজুর শুকবে গন্ধ,

অনাহার অর্ধাহার সেসব

ওদের পঞ্চ স্কন্ধ।



Rate this content
Log in