বিকাশ দাস

Classics

3  

বিকাশ দাস

Classics

ভবিতব্য

ভবিতব্য

1 min
660


যাওয়াই  ভালো  

দু’পায়ে অন্ধকার ঠেলে আর এক নতুন অন্ধকারে। 

যাওয়াই  ভালো  

আলোর সাঁকো ফেলে আর এক নতুন অন্ধকারে। 

এখন  

মাকড়সার জালে ভর্তি  দেশের বাড়ি  

বেঁচে থাকার    তাগিদে বিদেশ পাড়ি  

জেনেও .... 

একদিন  আসতে হবে ফেরত ঘরে  

সম্পর্কের সৌরভে  দু’হাত চার করে। 

দুটি হাত দুটি প্রান্ত  

সতর্ক রেখে  

দু’হাত এক করো বা আলাদা করো  

ভগ্নাংশের মধ্যেই খুঁজে নিতে হবে তোমার অবশিষ্ট  

আকাশ মাটির গন্ধ তোমার ভবিতব্য   

যদিও  

তোমার দু’হাত আজ সর্বস্বান্ত অথর্ব   

ছেঁড়া ঘুড়ির মতো জীবনের সুতোয়  

একলা কাঁটা তারে।


Rate this content
Log in