Exclusive FREE session on RIG VEDA for you, Register now!
Exclusive FREE session on RIG VEDA for you, Register now!

Sampa Maji

Others


3  

Sampa Maji

Others


জীবন

জীবন

1 min 217 1 min 217

সমুদ্রে নৌকো হেলতে দুলতে ভেসে চলেছে।


মাঝি পরিস্থিতি পর্যবেক্ষণ না করেই আপন মনে নৌকো বাইছে । ঝড়ের দোলায় যখনি বেসামাল হয়ে পড়েছে তখনই সামলে নিয়ে আবার আগের মতো এগিয়ে চলছে। কয়েক বার এই রকম হয়েছে , তাই নৌকো টাকে নিয়ন্ত্রণ করা কোনো ব্যাপার নয়, সমুদ্রে ভেসে থাকতে গেলে এমন একটু আধটু বিপদে পরতেই হয় এমনটাই মনে করছে । 


যখনই এমনটা ভেবে তখনই হঠাৎ কোত্থেকে যেন এলো মেলো ঝড় এসে সব কিছু উলটপালট করে দিল মুহূর্তের মধ্যে সব কিছু বদলে গেল। মাঝি কোনো ভাবেই নৌকো নিয়ন্ত্রণ করতে পারছে না। যতো ভাসতে চায় ততোই যেন ঘুরপাক খেয়ে ডুবে যায়।  ঝড় আসলে কেমন তা এতোদিন দিন দেখেই নি ।


এতো দিন সামান্য বাতাস কেই ঝড় ভেবে এসেছিল তাই তেমন কিছুই মনে হয় নি । এই মাঝ সমুদ্রে এসে বুঝতে পেরেছে ঝড় আসলে কি কিন্তু যখন বুঝতে পেরেছে তখন অনেক দেরি হয়ে গিয়েছে তবে এখনো শেষ হয়নি । যতোই নৌকোটাকে ধরার চেষ্টা করছে ততোই নৌকো ঝড়ের দোলায় দূরে সরে যাচ্ছে তবে চেষ্টা ছাড়ে নি ।


বুঝা যাচ্ছে না আদেও ঝড়ের দাপট সহ্য করে এই মাঝ সমুদ্রে এমন অবস্থায় টিকে থাকতে পারবে না কি হেরে গিয়ে ডুবে যাবে। সবকিছু সময় বলবে , এখন শুধু অপেক্ষা। যদি টিকে থাকতে পারে ভুল থেকে শিক্ষা নেবে আর যদি হেরে যায় অন্য কেউ এই ঘটনা থেকে শিক্ষা নেবে । যাই হোক নৌকাডুবি এতো কাছ থেকে এর আগে কখনো দেখিনি এটা একটা অন্য অনুভূতি।



Rate this content
Log in