AYAN DEY

Others

2  

AYAN DEY

Others

আর কতদিন ?

আর কতদিন ?

2 mins
376


প্রিয় ডায়েরি , ২৭ শে মার্চ : আজ শুরুটা আরও আধঘন্টা এগিয়ে দিলাম কাজের । কী করবো , রাতে ঘুমেও যে করোনার চিন্তা ব্যাঘাত ঘটাচ্ছে ! একবার ৬.২৫ নাগাদ চোখ খুলতেই ঘুমোনোর সাহস করলাম না । আজ আবার কাজে বসতে এক ঝামেলা । ভার্চুয়াল ডেস্কটপটি উইন্ডোজ ৭ থেকে ১০ এ পরিবর্তিত হয়ে গেছে । সবকিছু সেট আপ করে কাজ শুরু করতে একটু দেরী হলো ।গোটাদিন অবশ্য কাজের চাপ তেমন ছিলো না । মাঝে গতকালের মতো সার্ভার ডাউনের মতো এক পরিস্থিতিও তৈরী হলো । সবমিলিয়ে তাড়াতাড়ি কাজ শেষে আজও কোনো অসুবিধে হলো না । আজ ওই সিরিজটি দেখে উঠতে পারিনি এখনও অবধি । কে জানে রাতে খাওয়ার সম​য় মনে হলে দেখতে পারি নইলে কাল । আজ সন্ধ্যেটা কিছু খবরে বড়ো বেশী ভয় বাড়ালো । এই দুর্যোগের পরিস্থিতিতে বিয়েবাড়ি গিয়ে শিশুসহ ৫ জনের রোগ বাঁধানোর কি খুব দরকার ছিলো ! এমন কেয়ারলেস লোকের জন্য হোম কোয়ারান্টাইন ভেঙ্গে রোগ কমিউনিটিতে ছ​ড়ানোর সমূহ সম্ভাবনা । ওদিকে দেশে ৮০০ এর ওপর কেস । মৃত্যু ১৭ । সব মিলিয়ে মনটা বেশ ভারাক্রান্ত হয়ে উঠলো । ওদিকে কিছু নিউজ চ্যানেলের মনোবৃত্তি দেখে মাথাটা চরচর করে রাগে গরম হয়ে ওঠে । এই বিপদের সম​য় আজকে কী হবে নিয়ে যেখানে লোকে চিন্তায় সেখানে এই সম​য় কাটার পর অর্থনীতি কী হবে তা নিয়ে জোরালো তর্ক ও আরও কিছু অর্থহীন আলোচনা শুনে রাগ চরমে উঠতে স্থির করলাম সিনেমা দেখবো । এক চ্যানেলে শঙ্করের টু.জিরো দেখতে লাগলাম । আমি অবশ্য একটা সম​য় টিভি না দেখে কয়েকটা শক্ত শক্ত অঙ্ক কষতে লাগলাম । মাঝে মাঝে মনে হয় অঙ্ক কষলে মাথাটায় জট ছাড়ে । উঠলাম , ডায়েরি লেখা থেকে । এখন একটু রাতের খাবারের জন্য তৈরী হতে হবে । বাকি কিছু সম​য় গুরুত্বপূর্ণ কিছু হলে পরেরটায় লিখবো । ভালো থাকুন , বাড়ি থাকুন । ২১ দিনের লকডাউন মান্য করুন । চেন ব্রেক করুন । বোরিস জনসন , ব্রিটেনের প্রধানমন্ত্রীর সংক্রমণ কানে এলো এইমাত্র । দেখুন , থামতে গিয়েও এগোতে হচ্ছে । উনি বলেছিলেন , সোশ্যাল ডিস্ট্যান্সিং ন​য় , ইমিউনিটি বাড়াতে হবে । তাই কাজ থামালে হবে না । আপনি আমি ভাগ্যবান , এমন সরকার আমাদের মাথায় নেই । আবারও বলছি , দয়া করে চেন ভাঙ্গতে সামাজিক দূরত্ব বজায় রাখুন । আমাদের প্রধানমন্ত্রীকে ২৪ শের রাতে কাঁদো গলায় বলতে শুনেছি , তাই বুঝুন তাঁর হেডেক । ব্যস , এই বলেই শেষ করছি ।


Rate this content
Log in