Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

শিপ্রা চক্রবর্তী

Others

4  

শিপ্রা চক্রবর্তী

Others

আনন্দ আশ্রম

আনন্দ আশ্রম

1 min
262


রজনীর গভীরতা কাটিয়ে পূর্ব 

আকাশের কোনে সূর্য মেলছে নিজের

উজ্জল নয়ন,

শীতল মৃদু বাতাস বার্তা দিচ্ছে 

নুতন ভোরের আগমন।

পাখিরা গাইছে ঘুম ভাঙ্গানির গান,

ফুলেরা বিকশিত করছে নিজেদের প্রান।

মনের গভীরে লুকিয়ে থাকা যা আছে 

দুঃখ, কষ্ট, বেদনা সবকিছু ভুলে,

সকালের সোনালী আলোয় বদ্ধ মনের 

জানালা দাও খুলে।

অন্ধকারের কঠিন বেড়াজাল ছিন্ন করে 

মুক্ত বাতাসে নিঃশ্বাস নাও প্রানভরে,

বেঁচে থাকার নতুন মন্ত্র জাগিয়ে 

তোলো অন্তরে।

দেখবে নতুন দিনের নতুন আলো বয়ে 

আনবে জীবনে সুখের বার্তা,

প্রকৃতির বুকে এইভাবেই শুরু হয় 

প্রত‍্যেকটা নতুন দিনের যাত্রা।

ভগবানের দেওয়া শ্রেষ্ঠ উপহার 

এই মানব জীবন,

তাই উপহারের বক্স ভর্তি করে তোলো 

আনন্দ আর খুশির জোয়ারে, কে জানে 

কখন ভাটার টান ডেকে আনবে মরন।


Rate this content
Log in