Partha Pratim Guha Neogy

Abstract Fantasy Others

3  

Partha Pratim Guha Neogy

Abstract Fantasy Others

প্রথম সেল ফোন

প্রথম সেল ফোন

1 min
15


সেই যে প্রথম দোকানে ভীড়ের মাঝে হৃদয় চুরি করা

তারপর থেকে প্রথম স্কুলের পড়ায় আনমনা, মনমরা,

সেই যে প্রথম বইয়ের ভাঁজে লুকিয়ে রাখা তোমার ছবি 

সেই যে প্রথম হৃদ কম্পন, দুরুদুরু বুকে ভাবি 

সেই আমাদের প্রথম ভালোবাসা , প্রথম সে ভালোলাগা

হঠাৎ হঠাৎ আজও যার কারণে আমার রাত্রি জাগা।


বুঝিনি তখনও ভালোবাসা কি কিংবা সেই অবুঝপনা,

হাজার চোখকে লুকিয়ে আমাদের প্রথম জানাশোনা।

তোমার সাথে কত দুরন্ত বিকেল কখন যেত ফুরিয়ে

কথা, না-কথার দোলাচল শেষে সময় দিত বুঝিয়ে

সময় হয়ে যাওয়ায় ,সেই পিছুটানে মন কেমনের কষ্ট

সেই আমার প্রথম সেল ফোন যা আজও ভাবায় স্পষ্ট।


নদীর দুরন্ত স্রোত বয়ে যায়, জীবনও চলে সমান তালে

মোদের যত রঙ্গীন সুখ হারিয়ে গেছে অসময়ে অকালে

আজ প্রেম নিয়ে যুক্তিতর্ক, কত ভালোবাসার বন্যা খরা

তবু সুখপ্রেম, ভালোলাগা দেখি দিনের শেষে অধরা

আজও কিছু ঋণ রয়েছে তোলা হৃদয়ে জাগায় আশা

সেই আমাদের প্রথম সেল ফোন , প্রথম ভালোবাসা। ।।


Rate this content
Log in