Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer
Become a PUBLISHED AUTHOR at just 1999/- INR!! Limited Period Offer

Krishnendu Bhattacharya

Others

0.5  

Krishnendu Bhattacharya

Others

তাসের ঘর

তাসের ঘর

1 min
7.8K


এখানেও তো মানুষ থাকে,

সকাল রোদে সূর্য হাসে,

তবে কেন এখানে রোজ,

নৌকা ডোবে জীবনস্রোতে।

এখানেও তো কুঁড়েঘরে,

ছোট্ট ছোট্ট স্বপ্ন বাঁচে,

তবে কেন ফের বছরে,

নতুন ঘরের জায়গা খোঁজে।

এখানেও তো অভুক্ত সব,

সবকিছুই যমের দ্বারে,

ত্রাণের বদলে ভাল হত,

হারানো মানুষ ফিরে এলে।

এখানেও তো শরৎ আসে,

শিউলি ফুলের গন্ধ ভাসে,

তবে কেন মায়ের মূর্তি,

পূজোর আগেই বিসর্জনে।

এখানেও তো ওই ছেলেটা,

অনেক কষ্টে বইটা কেনে,

তবে কেন বছর মাঝে,

নদীর গ্রাসে শিক্ষা ভাসে।

এখানেও তো জল নামলে,

আবার ঘর বাঁধতে হবে,

সবার এটা জানাই থাকে,

'আসছে বছর আবার হবে'।।


Rate this content
Log in