Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Rituparna Sengupta

Others

4.7  

Rituparna Sengupta

Others

ফিরে দেখা

ফিরে দেখা

2 mins
607


বাড়ি ফেরা হয় না ।

অনেক দিন হলো মা তোমার আঁচল টেনে মুখ মোছা হয় না।


তোমার হাতের ছোঁয়া ঘুম পাড়ায় না .. 

সাবলম্বী হয়ে উঠেছি । অনেক দিন হলো ...

আর এলোমেলো বেখেয়ালি হয়ে ওঠা হয় না ।


বাধ্য হয়ে উঠেছি আজ .. 

সময়ের স্রোতে অনেক পাথর ধুলোয় মিশে একাকার ! 

অনেক দিন হলো মা তোমার কোলের নরম পাওয়া হয় না । 


শহরে বৃষ্টি নামলে অফিস কাঁচে অল্প ছিটে ফোঁটা পাই । 

অনেকদিন হলো বৃষ্টি দিনে বাড়ির সেই ধূসর ছাদ গুলোতে চোখ পড়ে না ।


এক গুচ্ছ চাবি, পকেট খুচরোর ভার ! 

অনেক দিন হলো মা তুমি দরজা খুলে দাও না ! ঝাল মুড়ির খুচরো পকেটে ভরে দাও না ।


সকালের Alarm টা বড্ডো অবাধ্য ! 

অনেক দিন হলো তোমার গলার সেই তীক্ষ্ণতা আমার ঘুম ভাঙায় না ।


আজ সামলে উঠি বারবার ! 

নতুন নতুন নামে,

নতুন নতুন পরিচয় বন্ধনের সৈকতে 

ছোটবেলার খুচরো সুখবন্দি ঝিনুক গুলো কুড়োনো হয় না ।


অচেনা রাস্তার সাথে ভাব জমিয়ে এগোতে এগোতে সেই চেনা গলির খাঁজে ভাঁজে আর ছোঁয়াছুঁয়ি খেলা হয় না ।


বাবার প্রথম সাইকেল চাকায় অবাক বিশ্ব দেখার অনুভূতি কে, পাসপোর্ট-এর খাঁজের সুখ আজও ছাপিয়ে যেতে পারলো না ।


কলেজ ফেরোত বিকেল শেষে দিদার ঘরে এক মুঠো ঝাল মুড়ির গন্ধ ! 

আজও KFC এর snacks box এ খুঁজে পাওয়া গেল না !


অনেকদিন হলো অবাধ্য হইনা, 

কল্পনা তে উড়ে বেড়ানোর ঝুঁকি নেওয়া হয় না, 

প্রেমের প্রথম msg pack ভরানো হয় না ! 

খেতে না চাওয়ার বকুনি শোনা হয় না !

মন খারাপে ছাদের কোণায় মাটি মেশানো হয় না । 


বেশ অনেকদিন হলো ! মা ! - 

বাড়ি ফেরা হয় না ! . . .


Rate this content
Log in