Abhijit Halder

Classics Fantasy Inspirational

4  

Abhijit Halder

Classics Fantasy Inspirational

অবকাশ -৭৭

অবকাশ -৭৭

1 min
22


শপথ নিয়েছি দীর্ঘশ্বাসে

কাগজের মেরুদন্ড বাতাসে ভেঙে যায় অভিন্নহৃদয়ে।

ব্যক্তিগত বিবর্তন ব্যর্থ বিন্দুবিসর্গ অপরাধ

আলোকের পথে আলো আর চেতনার ভিতর চেতনা মিলেমিশে

ধংসের বিপরীতে মানুষ আর ধ্বংসের ভিতর মানুষ

শত্রুতা বাড়ায় পৃথিবীর সাথে।

আমাদের আয়োজন নিরবিচ্ছিন্ন বিতৃষ্ণা

এক নীরব বেদনা সমুদ্রের স্রোতের মতো বয়ে চলে

মানুষের ধমনীতে - কি বীভৎস প্রস্থান

মনে মনে বিশ্রী আর্তনাদ জানিয়ে দমে যায় অবমাননায়।

নিখোঁজের বিজ্ঞাপনে ঢেকে যায় শহর

ভাগ্যের লিখন ধ্রুব...

শপথ নিয়েছি দীর্ঘশ্বাসে

কাগজের মেরুদন্ড বাতাসে ভেঙে যায় অভিন্নহৃদয়ে।

মেঘেদের আনাগোনা ঘাসেদের শীতলতা

মানুষের জলছবি ছায়াঘেরা পথ দিয়ে বয়ে চলে।

কি শিখেছি মাথা নিচু করে

জলের ঢেউ-এ রঙের বদল

চোখের প্রহরে বিসর্জন দিয়েছি

শত্রুতা ভুলে পৃথিবীর বিচিত্ররূপ।।

© Copyright Reserved

Abhijit Halder

     18.11.2023


Rate this content
Log in