Soma Gupta

Others

4.8  

Soma Gupta

Others

আগমনী

আগমনী

1 min
1.0K


ক্রুর ইতিহাসের শেষ কিনারায়

আবার ফিরে চলেছি মাটি খুঁড়ে,

ফিরে চলেছি অন্ধকার যুগের পথে

আপন কবর রচনা করে।

নতরক্তের পিশাচের দলের উন্মাদ কলরবের

সাক্ষী ছিল সেদিনের আকাশ বাতাস।

রক্তের ছিটায় লাল আকাশ থেকে

ঝরে পড়েছিল সমস্ত তারা...

পৃথিবীর বুকে জমে ওঠা অস্থির ভার

বসুন্ধরার বুক ফাটা হাহাকার...

কে ডাকবে আমায় 'মা' বলে আবার!!

হাজার মোমের আলোর পেছনে একটি কোমল প্রাণ...

নগ্ন বিভৎসতা...আর অসংখ্য ফুলের মাঝে

আমরা সাক্ষী হয়ে রইলাম,

'Yeats' এর থার্ড কামিং এর,

শেষ আলোর নীরবতার মাঝে

ঝরে পরেছিল গলিত মোমের লাভা...

বিধস্ত ধরণীর ক্ষতকে ঢেকে দিয়ে জানিয়েছিল

আগমনীর বার্তা।


Rate this content
Log in