Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Partha Pratim Guha Neogy

Others

4  

Partha Pratim Guha Neogy

Others

নবরাত্রি - ৬ষ্ঠ দিন

নবরাত্রি - ৬ষ্ঠ দিন

5 mins
312


ষষ্ঠীর দিন দেবী দুর্গার "কাত্যায়নী" রুপ। মনে করা হয়ে থাকে, কোনও এক কালে কাতা নামক এক অতি বিখ্যাত ঋষি ঘোর তপস্যা করেন দেবী দুর্গাকে নিজের কন্যা রুপে লাভ করার জন্য। ওনার এই প্রচেষ্টায় সন্তুষ্ট হয়ে দেবী দুর্গা ওনার মনোকামনা পূর্ণ করেন। তিনি ঋষি কাতার কন্যারুপে জন্ম গ্রহণ করেন। ব্রজের গোপিরা কাত্যায়নীর কাছে প্রার্থনা করেছিলেন, নন্দের নন্দন শ্রীকৃষ্ণকে পতিরূপে পাওয়ার জন্য। আর সেই কারণে ব্রজের দুর্গার নাম কাত্যায়নী।


ধূসর বা ছাই রং সাদা ও কালোর মধ্যবর্তী একটি রঙ। এটি একটি নিরপেক্ষ বা অ্যাক্রোম্যাটিক (নিবর্ণী) রঙ, আক্ষরিক অর্থে "বর্ণহীন রঙ"। ধূসর মেঘ-ঢাকা আকাশ, ছাই ও সীসার রঙ। শয়তানি শক্তিকে ধ্বংস করার ক্ষমতা বোঝায় ধূসর রং।


দিন 6 শুভ নবরাত্রির রঙ 2022 - ধূসর।

এখন পর্যন্ত, আপনি উজ্জ্বল এবং প্রাণবন্ত নবরাত্রি 2022 এর রঙগুলি সম্পর্কে পড়ছিলেন। তবে এটি অস্বাভাবিক কিছুতে যাওয়ার সময় - ধূসর রঙ। এটি একটি শান্ত এবং মার্জিত রঙ। এছাড়াও, ধূসর রঙ দেবী কালরাত্রির মঙ্গল উদযাপন করতে ব্যবহৃত হয়। তিনি দেবী পার্বতীর সপ্তম রূপ এবং বিশ্বের সমস্ত মন্দের ধ্বংসকারী হিসাবে বিবেচিত। কিছু লোক বিশ্বাস করে যে কালী এবং কালরাত্রি একই। এ বিষয়ে এখনো কোনো নিশ্চিতকরণ নেই। যাইহোক, আপনি ধূসর পরিধান করতে পারেন এবং আপনার জীবন থেকে নেতিবাচক সবকিছু মুছে ফেলার জন্য দেবীর কাছে প্রার্থনা করতে পারেন।ধূসর হল নবরাত্রির 9টি রঙের একটি যা দেবী কালরাত্রি উদযাপন করতে ব্যবহৃত হয়।


ধূসর নবরাত্রির রঙ 2022: দিন 6 নবরাত্রি 2022 রঙ ধূসর। এই দিনে মন্দির সাজানোর জন্য ধূসর রঙ ব্যবহার না করে আয়নার কাজের কাপড় দিয়ে মণ্ডপ তৈরি করতে পারেন। এটি নবরাত্রি মন্দিরের সাজসজ্জাকে একটি প্রাণবন্ত অথচ সূক্ষ্ম চেহারা দেবে।


বাড়ির জন্য সঠিক নিরপেক্ষ রঙ বাছাই করার ক্ষেত্রে, একটি শেড রয়েছে যা মানুষের রঙ পছন্দকে নিয়ন্ত্রণ করছে। ধূসর রঙ যা একসময় নীল রঙের পরিবারের সাথে যুক্ত ছিল এবং গ্লুমিনেসের সাথে যুক্ত ছিল এখন ডিজাইনার এবং গৃহ সজ্জা বিশেষজ্ঞদের শীর্ষ তালিকায় রয়েছে। যেহেতু ধূসর কালো থেকে হালকা এবং সাদার চেয়ে বেশি গভীরতা রয়েছে, তাই এই রঙটি বাড়ির জন্য একটি স্বাগত এবং পরিশীলিত পটভূমি তৈরি করতে সাহায্য করে।


নিখুঁত ধূসর রঙ নির্বাচন করা একটু কঠিন হতে পারে, কারণ কে জানত ধূসর রঙের বিভিন্ন শেড হতে পারে। আপনি যদি আপনার ধূসর ওয়াল পেইন্ট রঙের চার্ট পেয়ে থাকেন তবে শেরউইন উইলিয়ামস রিপোজ গ্রে এবং বেঞ্জামিন মুর এজকম্ব গ্রে এর মধ্যে আটকে থাকেন, তাহলে এই ব্লগটি পড়তে থাকুন। অবিচ্ছিন্নদের জন্য এগুলি কেবল ধূসর রঙের নির্দিষ্ট শেডের নাম। হ্যাঁ, শেরউইন উইলিয়ামস এবং বেঞ্জামিন মুর ধূসর রঙের ছায়া! আকর্ষণীয় রঙ ধূসর সম্পর্কে আরও জানতে পড়ুন।


ধূসর রঙটি বিভিন্ন ধরণের শেডের মধ্যে আসে তাই এটিকে আপনার জন্য সহজ করতে, আসুন এটিকে চারটি বিস্তৃত বিভাগে ভাগ করি:


1. হালকা ধূসর রঙের রঙ: ধূসর রঙের হালকা শেড বাড়ি এবং অফিস উভয় ক্ষেত্রেই দুর্দান্ত দেখায়। সব নিরপেক্ষ রং মহান চেহারা; যাইহোক, ধূসর রঙটি 'ভালো খেলার' গুণমানের কারণে মানুষের শীর্ষ পছন্দ, এবং এই রঙটি প্যালেটের অন্যান্য রঙের সাথে পুরোপুরি পরিপূরক।


2. উষ্ণ ধূসর রঙ: ধূসর রঙের রঙের সঠিক শেড বাছাই করে আপনার ঘরকে আপনার উষ্ণ আতিথেয়তার প্রকৃতির কথা বলতে দিন যা এটিকে আমন্ত্রণমূলক এবং আরামদায়ক দেখায়। যদি আপনার শৈলী দেহাতি এবং ঐতিহ্যবাহী হয়, আপনি এই বিভাগ থেকে রঙের সাথে ভুল করতে পারবেন না।

3. গাঢ় ধূসর রং: একটি গাঢ় ধূসর রঙের সাথে একটি বিবৃতি তৈরি করুন যা মনোযোগ আকর্ষণ করে। আপনার অভ্যন্তরীণ সারগ্রাহী এবং সমসাময়িক হলে এই রঙটি সবচেয়ে ভাল দেখাবে।


4. শীতল ধূসর রঙ: শীতল ধূসর রঙে সাধারণত নীল আন্ডারটোনের সামান্য স্পর্শ থাকে যা এটিকে বাতাসযুক্ত, হালকা এবং উজ্জ্বল দেখায়। আপনার অভ্যন্তরীণ যদি বোহেমিয়ান, চটকদার, উপকূলীয় বা আধুনিক হয় তবে এই বিভাগের ধূসর রঙের রঙগুলি বিবেচনা করুন।


ধূসরের বর্ণচ্ছটা হলো ধূসর রঙের বিভিন্ন শেড বা ছটা, যার মধ্যে আছে সাদা-কালোর ঠিক মাঝামাঝি নিবর্ণী (achromatic) গ্রেস্কেল শেড এবং কাছাকাছি কম বর্ণময়তার (colorfulness) রঙসমূহ। এরূপ অসংখ্য রঙের মধ্যে বাছাইকৃত কিছু নিচে দেখানো হলো। উল্লেখ্য, এখানে রঙনামগুলোর প্রথম "লিখিত" ব্যবহারের সময়কাল দেয়া হয়েছে, কথ্যভাষায় সেগুলো আরো আগেই ব্যবহৃত হতে পারে।


ধূসর হল যুক্তিসঙ্গত এবং অবিশ্বাসী লোকদের প্রিয় রঙ যারা কোন সিদ্ধান্ত নেওয়ার আগে দীর্ঘ সময়ের জন্য চিন্তা করে। যে সমস্ত শেডগুলির মধ্যে এই সবচেয়ে নিরপেক্ষ ব্যক্তিরা পছন্দ করেন তাদের জীবনের প্রতি একই নিরপেক্ষ মনোভাব রয়েছে, যেন তারা নিরপেক্ষতার একটি নির্ভরযোগ্য কম্বলে নিজেদেরকে উন্মত্ত পৃথিবী থেকে রক্ষা করার চেষ্টা করছে। যদি এটি আপনার রঙ হয় তবে আপনি স্পষ্টতই একটি নিরাপদ, বিচক্ষণ, ভারসাম্যপূর্ণ জীবনধারা পছন্দ করেন এবং লাল প্রেমীদের বিপরীতে, চটকদার ইমপ্রেশনের জন্য চেষ্টা করবেন না, তবে সন্তুষ্টির জন্য। সমস্ত পরিস্থিতিতে "স্থিতিশীলতা" বজায় রাখা আপনার জন্য গুরুত্বপূর্ণ। আপনি প্রায়শই জীবনে আপস করেন। আপনি ব্যবহারিক এবং শান্ত, এবং মনোযোগ আকর্ষণ করতে, কাজ উপভোগ করতে এবং দরকারী হওয়ার চেষ্টা করতে পছন্দ করেন না। সাধারণভাবে, আপনি একজন অবসর, রক্ষণশীল, সংরক্ষিত এবং নির্ভরযোগ্য ব্যক্তি। ধূসর অপছন্দ মানে নিরপেক্ষতা অপছন্দ করা। আপনি বরং বিরত থাকার চেয়ে সঠিক বা ভুল হবে। সাধারণ জীবন আপনার জন্য খুব বিরক্তিকর: আপনি একটি পূর্ণ, সমৃদ্ধ জীবনের জন্য সংগ্রাম করেন। সম্ভবত এটি আপনাকে প্রায়শই আপনার সুখের সন্ধানে সংযুক্তি, আগ্রহ এবং পছন্দগুলি পরিবর্তন করতে দেয় ... এক কথায়, যারা এই রঙ পছন্দ করেন না তাদের একটি আবেগপ্রবণ, কখনও কখনও এমনকি তুচ্ছ চরিত্রও থাকে।

 

একেক মানুষের একেক রঙের পোশাক পছন্দ। বিষয়টি নির্ভর করে বয়স, মানসিকতা, রুচি, সময় ও পরিস্থিতির ওপর। পছন্দ যাই হোক না কেন কোন রঙের পোশাক আপনাকে ভালো মানায় এটি বুঝতে পারা কম কথা নয়। ফ্যাশন সচেতন মানুষ এ বিষয়ে নজর দেন। কিছু রং আছে যেগুলো আপনার আত্মবিশ্বাস, মানসিক শক্তি বাড়িয়ে দিয়ে ব্যক্তিত্ববান করে তুলবে। কিছু রং আছে একেবারেই ব্যতিক্রমী কিন্তু চাইলেই আপনি সেই রঙের পোশাক পরতে পারবেন না। কিছু আছে দেখবেন আপনার মন ভালো করে দেবে। চুলন জেনে নেই কোন রঙের কী মহিমা। কালো: এই রঙের পোশাক শক্তি বা অন্য কোনো কিছুর সর্বোচ্চ মাত্রা প্রকাশ করে। তাই গরম নয়, বিশেষ করে শীতের সময় কালো পোশাক বেছে নিন।


ধুসর: এই রঙের পোশাক বেশিরভাগ ক্ষেত্রেই এক ধরনের শূন্যতা, হতাশা ও নিরানন্দ ভাব প্রকাশ করে। তবে কেউ কেউ এই রঙের পোশাকেও খুব ভালোভাবে উতরে যান।


Rate this content
Log in