Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Dipanjana Mondal

Others

5.0  

Dipanjana Mondal

Others

মানুষের মতো মানুষ

মানুষের মতো মানুষ

1 min
536


বেঁচে আছি এই কি বড় নয়?

'মানুষের মতো মানুষ' নাহয়-

নাইবা হলাম এই জনমে ,

শুনেছি নাকি সবার আবার পরের জন্ম হয়?!

সেই জন্মে ঠিকই হব 'মানুষের মতো মানুষ',

তাই আমি ঠিক করেছি, এই জন্মে নয়।


আরে! এতো তাড়া কিসে?

Sample টা আগে দেখি!

কিম্বা একটা specimen copy?

তাকে copy করতেই, হবে একটা জনম পার-

তারপর নাহয় জন্ম নেব আবার,

হয়ে উঠবো, 'মানুষের মতো মানুষ '।


আরে! আরে! বসলে যে অমন করে?

আহা! দেখছি মুখটা হল কালো

তা, পেলে নাকি একটা sample?

পেলে বোলো, দাম দেবো ভালো।

টাকা-পয়সা এর জন্যই তো করা

জিনিসটা আমার খুবই দরকারি

টাকাটা বরঙ এর পেছনেই যাক,

এটা কিন্তু মোটেই নয় বাড়াবাড়ি।


কি ভায়া? পেলে নাকি একটাও?

আছে তো কত নোবেল, আবেল জয়ী!

তাদের একটাকে ধরে এনে আমার কাছে দাও,

দেখবে ঠিক কাজ হাসিল করবই।


* * * * * * * * * *

ধুর বাপু, ভালো লাগে না আর

এ তো দেখছি একটা 'মানুষ' পাওয়াও ভার!

তবে এই আমিও হাল ছাড়লাম,

অলীক কল্পনার মানুষ হতে-

নাই বা আমি পারলাম ।।


Rate this content
Log in