Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Monosree De

Abstract Inspirational

3  

Monosree De

Abstract Inspirational

কবিতাঃ-ঠাকুর পুজো

কবিতাঃ-ঠাকুর পুজো

1 min
178


এ বোশেখে বড় ঘট্টা কইরে ঠাকুর পুজি হইল গ

বস্তির যত ছেলে ছোঁড়া, মাষ্টরের কাছে আস্যে,রাইত জেগ্যে

মালা গাঁইথল,চন্নন বাইটল,ভোরের কাক ডাইকতেই মাষ্টর

একখান বাঁধাই ফোটো সাজ্জে সক্কলরে লিয়ে পথ হাঁইটলো।

এ ঠাকুর দেখতে কেমনে মানুষ পারা!


চট পেইতে শোনালে ঠাকুরের কতকতা...এ-ই এক জেবনে

এত্ত কিছু!অবিশ্যি ঠাকুর বইলে কতা..

দুপুরে শালপাতায় খাওয়ালে ভরপেট্টা লুচি ছোলার ডাল।

বেলা গইড়েই ছেলে পিলেরা সাজ্জেগুজ্জে নাচল,গাইল।

আমার ছেলাডারে 'অমল' সাজায়ছিল,মাষ্টার কইছিল

এ ঠাকুরের নাম রবি ঠাকুর, মনে ভেতরে এঁর বাস।

একখান পেন্নাম ঠুক্যে কইলাম, "আসচে বারের অপেক্ষায়

থাইকলাম ঠাকুর অপেক্ষায় থাকলাম"।


Rate this content
Log in

Similar bengali poem from Abstract