Abhijit Halder

Abstract Classics Fantasy

4  

Abhijit Halder

Abstract Classics Fantasy

অবকাশ -৭৫

অবকাশ -৭৫

1 min
30


শোনা যায় খ্যাতিনামা

এই অব্যর্থ হৃদয়ে কেউ কথা রাখেনি

সূর্যের মতো জ্বলে যায় প্রহর

বিজোড়ের সংখ্যা ধ্রুব অস্তিত্ব

তোমরা জয়ের কথা বলো

আর আমি পরাজয়ের কথা বলি।

মাথা নিচু করে জীবনের আশ্রয় শ্রেয়

অমানুষের পদধূলিতে জীবন অপরিপূর্ণ।

এ অবহেলা প্রমাণ্যের চন্দ্রলোকিত আলোকপথ

লক্ষ লক্ষ হৃদয়ের ভিতর যে আন্দোলনের শক্তি

তা কয়েকটি মৃত সমাধিতে শ্রদ্ধা নিবেদনে শেষ হয়

আর শেষ হয় পরবর্তী চলার পথ।

আজীবন আমরা পথ চলছি পৃথক হওয়ার নিয়মে

চাইলেই কি পৃথক হওয়া যায় !

মাইলের পর মাইল পথ চলে এসেছি এবং পথ চলছি

তোমরা সাফল্যের কথা বলো

আর আমি সাফল্যের ভিতর ভিন্নতা খুঁজি অপ্রার্থিত।

পুরাতন অস্তিত্বে সব হারানোর বেদনা

মানুষ মানুষের স্থান পরিবর্তনে অমিল

তবুও আঁকাবাঁকা পথ ধরে আমরা হারিয়ে যায় বেরঙীন পৃথিবীর মানচিত্রে সংকট এঁকে দিয়ে।।

    © Copyright Reserved

Abhijit Halder

         16.11.2023



Rate this content
Log in