Sayan Talukdar

Others

1  

Sayan Talukdar

Others

লকডাউনে পঞ্চম দিনের নামচা

লকডাউনে পঞ্চম দিনের নামচা

1 min
513


আজ অ্যালার্ম দিয়ে ছ-টার সময় ঘুম ভেঙেছে।তারপর মোবাইল ফোন নিয়ে খানিক ঘাঁটাঘাঁটি। নোটিফিকেশন চেক করে নিয়ে উঠে পড়লাম।খানিক পায়চারি করে নিলাম। হালকা করে ফ্রিহ্যান্ড এক্সারসাইজও।মন ভালো রাখতে শরীর ভালো রাখাও তো খুব জরুরি,তাই না! নেগেটিভ খবরগুলো ছেঁকে ধরছে চারপাশ থেকে। মাঝে মাঝে আশার আলোও দেখা যাচ্ছে।ওইটুকুকেই সম্বল করে এগিয়ে যেতে হবে এখন আমাদের। খুব গনগনে হয়ে উঠেছে রোদটা।তেজও ভীষণ।গরম লাগছে।দাঁত মেজে লিকার চা খেলাম বিস্কুট দিয়ে, সাথে খবরে চোখ বোলানো।আবার একজন মারা গেছেন আজ রাজ্যে!বরাহনগরেও আক্রান্ত ধরা পড়েছে।কাগজকাকু প্রতিদিন দিয়ে গেল।চোখ বোলাচ্ছি।কাগজ জুড়ে শুধুই করোনা!আর কোনো খবর নয়!তৃতীয় বিশ্বযুদ্ধ লেগেছে পৃথিবীতে!কবে মুক্তি পাবে মানুষ। কবে আবার প্রাণ খুলে হাসতে পারবে,তার একমাত্র ভগবানই জানেন।দশটা্য সময় জলখাবার খেলাম,আজ রুটি,আলুভাজা সাথে সুজি।এখন একটু রেডিও শুনছি। কিছুক্ষণ আগে এক বন্ধুর সঙ্গে কথা হচ্ছিল।আবার কবে দেখা হবে,কে জানে!লকডাউন কবে যে উঠবে!না স্নানটা করে নিতে হবে এবার।বারোটার ঘর পেরিয়ে গেছে অনেকক্ষণ আগেই ঘড়িটা।সূর্য মাথার উপরে আগুন ছড়াচ্ছে।উফফ্। বাইরের দিকে তাকানো যাচ্ছে না!বই পড়তেও মন বসছে না! খানিকক্ষণ বসেই উঠে পড়ছি! কবে যে আবার সবকিছু স্বাভাবিক হবে!!


Rate this content
Log in