Nishith Bisaws

Others

4  

Nishith Bisaws

Others

অনুতাপ পর্ব - ১

অনুতাপ পর্ব - ১

2 mins
228


ওই যে ঘরিতে বারোটা ঘণ্টা পড়ল , রাত্রি তখন বারোটা । হঠাত সুমনা বোলে উঠলো

রাত তো অনেক হয়ে গেলো কি গো এখন একটু তো রেস্ট করো ্‌ সারাটা দিন যে বড্ড ধকল গেছে’’

বাসর রাত্রির দিন দুজনে মুখ মুখি বসে কাটিয়ে দেবে সারাটা রাত শুধু গল্প করেই এমনই ইচ্ছা তে মৃদু হেসেই যাচ্ছে মানিক ।

না গো আজ সত্যি ঘুম আসছে না মনে হচ্ছে যেন সারাটা রাত তোমার সাথে গল্প করি আর চোখের পাতা না ফেলে তোমায় দেখি ।

ওমা… কে বারন করেছে তোমায় কিন্তু সারাটা দিন যে বড্ড ধকল গেছে তোমার , একাই তো সব কাজ সামলালে কতো বড় অনুস্থান করেছো ্‌ জানো বাবা খুব খুশি হয়েছে ?/

কেন বুঝি তুমি খুশি হওনি ??

একথা বোলে আমায় আর লজ্জা দিয়ো না গো , না জানি সেই পাপের কখনো ক্ষমা পাব কিনা যে তোমার মত একজন মানুশ কে কোন এক সময় আমি গালাগাল করেছি ্‌ হয় তো সে পাপের শাস্তিও পেয়ে গেছি ।

একথা বলাতে মানিক – সুমনার মুখে হাত টা দিয়ে বোলে বসল না গো , এ তো ভগবানের অশেষ কিরপা যে আমি অবশেষে তোমায় পেলাম ।


জানো সুমনা প্রথম যেদিন তোমায় দেখলাম ওই কলেজ যাবার পথে ,তুমি হাল্কা গহনায় নেভি ব্লু কালারের চুরিদার আর ছোট্ট কালো টিপ জানিনা কেমন যেন হারিয়ে গিয়েছিলাম কোন অজানা দেশে ।

অনেক ছোটো বয়সেই হারিয়েছিলাম বাবাকে । সংসারের হাল ধরেছিল মা ্‌ দু বেলার ভাত যোগার করতেই হিমশিম । তাই পড়াশোনা টা আর বেশি দূর করতে পারিনি , মাধ্যমিক ফেল করার পর সংসারের দায়িত্বটা নিজের কাধেই নিয়ে নিলাম । দীনেশ কাকুর পেট্রোল পাম্পে ভিরে গেলাম , ২০০ টাকা প্রতিদিন সকাল ৭;৩০ থেকে সন্ধ্যা ৭ঃ৩০ তবে হ্যাঁ তারমধ্যে ২বার Tea টাইম ১০ মিনিট করে আর দুপুরে ১ ঘণ্টার Lunch টাইম ।

জানো সুমনা ২ বার tea টাইম করতে আমি যেতাম কলেজের বাইরে একঝলক দেখতে তোমাকে । তুমি তখন চেনও না জানোও না । ওই ভালো লাগা টা কখন যে ভালবাসায় পরিনত হল বুঝতে পারিনি তবে হ্যাঁ একতরফা ছিল ।

একথা শুনে সুমনার চোখের জল দেখে মানিক বলে উঠলো সত্যি অনেক রাত হয়েছে চলো ঘুমিয়ে পরি । সুমনা তখন ঘুমতে নারাজ …। এই তো বললে আজ সারা রাত গল্প করে কাটাবে এখন যে ঘুমের কথা বলছ /// তার পর বলনা কি হয়েছিল ?/

মানিক- বলতে পারি কিন্তু একটা শর্তে , যদি তুমি মাথা রাখ আমার বুকে !!!


Rate this content
Log in