Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

diptangshu dolui

Drama Romance

3  

diptangshu dolui

Drama Romance

তখন মাত্র সাতাশ

তখন মাত্র সাতাশ

1 min
237


তখন মাত্র সাতাশ, 

পাহাড় ডেকেছিল, চাকরি নয়;

মন চেয়েছিলো, বাধ্যবাধকতা নয়.

ভেবেতছিলম শীতঘুমে হারিয়ে যাবো,

মিশে যাবো মেঘপাহাড়ের মায়াবী কুয়াশায় এক.

মুখোমুখি প্লাটফর্ম,

সরে গেলো পদাতিক,

হয়ে গেলো দেখা|


তখন মাত্র সাতাশ,

সেদিন ঈশান করে সিঁদুরে মেঘ দেখেছিলাম, সূর্যাস্ত নয়.

আমাদের নীরবতায় সর্বনাশ দেখেছিলাম, প্রেম নয়|

অপরাধবোধ, ক্ষোভ নাকি অভিমান জানিনা,

সময় গেল থমকে, মাথা দুটো নত|

অনেকটা পথ এসেছি একা,

বুকে নিয়ে তোর ক্ষত|


তখন মাত্র সাতাশ,

দুপরে সেদিন ঝড় উঠেছিল, রোদ্দুর নয়|

সাজানো ঘর এলোমেলো হলো ,

দেখি দরজায় রোদ্দুর - তুই 

আমি তো পরপুরুষ ,

কীকরে তোকে ছুঁই !


নীরবতা আর বৈধতা যা কিছু ভাঙবি বলে,

প্রচন্ড বেগে ঝড় হয়ে তুই এলি.

ঠোঁটে ঠোঁট রেখে সন্ধ্যা নামলো,

পাড়ায় পাড়ায় গুজব রোটলো,

বল ফিরে এসে কি পেলি !


Rate this content
Log in

Similar bengali poem from Drama