Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

ABHISEK DUTTA

Abstract Inspirational

3  

ABHISEK DUTTA

Abstract Inspirational

প্রার্থনা

প্রার্থনা

1 min
757


যুগান্তের তপস্যাবলে যদি কিছু করে থাকে অর্জন 

এ মানবজাতি,তবে হে অনন্ত, কোরো না বর্জন

তারে এ বিপদকালে। যবে

অগণিত শবে

ভারাক্রান্ত হৃদয় তাহার। দীনতা, হীনতা যত

ক্ষমা কর, এবারের মতো।

রুদ্ধ কর এ সর্বনাশা মহাকালের গ্রাস

রক্তলোল জিহ্বা যাহার ঘটায়েছে বিশ্বত্রাস।

রোদনভরা এ বসন্ত, তোমার স্বহস্তে করহ স্খালন;

জননীর ক্রোড় হতে ছিনায় না সন্তান আপন।

ইচ্ছায় অনিচ্ছায় করেছে পাপ শত শত এ মানবকুল, নরকের কীট যেমন

জীর্ণ করে পাপীর দেহ, ঠিক তেমন

বিদীর্ণ করেছে এ বিশ্বকে বারেবারে 

নখরাঘাতে। প্রভুত্ব - প্রিয়তারে

ধ্যান জ্ঞান করে মেতেছে মরণ খেলায় 

যুগে যুগে। নিঃস্ব করেছে হেলায় 

জীবন, যৌবন, মান। আজ তাই

সর্বনাশা প্রলয়ের আগুনে পুড়ছে সবাই।

নতজানু হয়ে বিরাটের কাছে 

প্রণতি জানায় মনুর সন্তান।যা কিছু পুণ্য আছে

অবশেষ - পিতা, মাতা, ভ্রাতার স্নেহের প্রকাশে

কন্যা, জায়া, ভগিনীর প্রেমের স্পর্শে -

কর হে গ্রহণ।

ভিক্ষা দাও তারে নির্মল জীবন।


Rate this content
Log in

More bengali poem from ABHISEK DUTTA

Similar bengali poem from Abstract