Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Indrani Chatterjee

Others

3.9  

Indrani Chatterjee

Others

মুক্ততা

মুক্ততা

1 min
80



চার দেওয়ালে বন্দী আমি

সর্বময় খুঁজে বেড়ায় মুক্ততার চাবিকাঠি।

মনে হয় এই বুঝি ঘটলো কোনো মিরাক্কেল ,

এই বুঝি মুক্তি ঘটলো আমার।

আমি হতে চাই মুক্ত ।

গৃহবন্দী আমি আকাশটাকে খুব হিংসে করি,

হিংসে করি জানালায় বসা পাখিটাকেও ।

কেনো আমি প্রকৃতির বুকে মেলে

 ধরতে পারি না তাদের মত করে নিজেকে?

আমি স্বপ্ন দেখি আকাশের মতো

 নিজেকে বিস্তৃত করার ,

পাখির মতো বাঁধন মুক্ত হওয়ার ।

বাতাসের মতো শীতল হতে চাই,

আমি মুক্ত হতে চাই।


মুক্ত হতে চাই সমাজের অদৃশ্য শিকল হতে।

নিজেকে মেলে ধরতে চাই এই ভুবনের কাছে।

জ্ঞান, বুদ্ধি,সাহস ও তীক্ষ্ণতাই পরিপূর্ণ হয়ে,

নতুন জীবন দান করতে চাই বিশ্বকে।

মুক্ত হতে চাই সমস্ত প্রতিবন্ধকতা থেকে।


Rate this content
Log in