Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Manjula Acharya

Others

4.0  

Manjula Acharya

Others

এসো হে সূর্য

এসো হে সূর্য

1 min
5


এসো হে সূর্য দিব্য সুষমার 

লালিমা ছড়িয়ে,

ভরে যাক প্রাণে নব উন্মাদনা

ভব্য এ ভূমি ছুঁয়ে।

প্রশমিত হোক দুঃখ যন্ত্রণা

প্রাণে প্রাণে ভরুক খুশি ,

প্রতি অন্তরে ওঁ কার যাক শোনা

পরমাত্মার সাথে মিশি 

চিন্তা চেতনায় উর্ধ্বমুখী হোক

দেশ সেবা জাতি কথা ,

মরণ দুয়ারে মৃতও গাইবে 

বন্দে ভারতমাতা ।

শত উন্মুখ হোক এই প্রত্যুষ

উদয় তপন সম ,

কর্তব্য আহ্বানে আলস্য ত্যাগ করে

করে যাব সত কর্ম।

কর্মই প্রগতি চিরন্তন সাথী

গতি মুক্তির ধারা,

কর্ম ব্যতিরকে কে বা পেয়েছে 

শান্তি এই বিশ্ব সারা !

 


Rate this content
Log in