Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

Ranu Sil

Others

4  

Ranu Sil

Others

ভাঙা কাচ

ভাঙা কাচ

1 min
196


কালিয়া দিঘির কাচ-কাচ কালো জল,

আয়না আয়না নিস্তরঙ্গ রাতে ,

ঘুম ঘুম চোখে চেয়ে থাকে বুনোফল !

ধীরে ধীরে সব শব্দ জমাট শীতে ।

জেগে জেগে থাকে , দিঘির নিকষ তল। 


বকের ছানার তৃষ্ণার হা হা রবে---

কাচের ছায়ায় শিরশিরে শিখা কাঁপে।

টুপ ডুব দেয় অভিজ্ঞতারা মিলে ,

ঘুলে ঘুলে ওঠে ফেটে যায় কাচ তাপে,


টুকরো সবুজ ক্ষতগুলো যেন ভাসে,

শেওলার গায়ে মরিচীকা করে সৃষ্টি

জ্বলে জ্বলে ওঠে, নীলচে ফসফরাসে..


ঘোলা জল, ছেঁড়া ছেঁড়া মায়া-বায়না

পায়ের তলায় উপল গড়েছে গয়না ।


ভারী স্বপ্নেরা প্রবাল হবে নাকি ।


Rate this content
Log in