Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!
Unlock solutions to your love life challenges, from choosing the right partner to navigating deception and loneliness, with the book "Lust Love & Liberation ". Click here to get your copy!

S _n

Others

4.5  

S _n

Others

ভাগ্যের পরিহাস

ভাগ্যের পরিহাস

1 min
420


       ভাগ্যের পরিহাস 


উন্মিলিত চোখ ,ক্লান্ত অশ্রু সকল ,নিদ্রা গেছে প্রতি পলকের স্পন্দন,


বঙ্কিম ক্লান্ত চাহনি,না বলা বাকি কাহিনী; জ্যান্ত হয়েও লাশ প্রতি পরক্ষণ!


আজি চেতনার রঙে রঙিন ভাবনাগুলো ,তবু বেরঙিন তার শতো সহচর্য , 


বিদায়বেলায় শতো চিন্তারই আগমন রে; আগমনের বাহারী আতিশয্য।


দিনান্তে মৃদু রবির কর ,হামাগুড়ি উঠোনে, ভাঙ্গিলো দিনের আলোর বহর,


বন্ধ ঘরে,কেমনে বলি না বলা কথা,আঁধার রাতে ঐ চিলেকোঠার উপর?


ছড়ায়ে জ্যোৎস্না আঁধারি বুকে,শীতল আবছায়া আলোয় তার স্পর্শখানি,


অন্ধ রাতে প্রকৃতির বুকে,পরীদের সাদা ওড়না ছড়ানো মোহময়ী রূপখানি!


ধুলায় বাঁধা নিঃশ্বাস, হাফছাড়া অর্ধশ্বাস; জীবন্ত, তবু সলিলে-সমাধি!


মরু মাঝে মরীচিকা ধায়, বিন্দু বিন্দু ফোঁটা জল ঠিক খুঁজে তবু আনি।


জগৎ ছাড়িয়া জগতের শেষ প্রান্তে; দিগন্তে, মোর অন্য আর এক 'জগত',


এই জগতের অশ্রু ফোঁটায় মায়ার চাদরে ঘেরা কষ্ট সব,মুছি তবু সকল নরক !


আহ্বান করি স্বর্গসুখ রে, যাক্ নরকে যতো দুঃখ-কষ্ট, যা কিছু বেদনা রে,


পাপড়ি গোলাপ ছড়ায়ে পথ হেথা; তবু, হায়! গোলাপ কন্টক মোর চির সঙ্গী রে...!





@@ (( আগন্তুক __ ০০৯ ))


Rate this content
Log in